• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আচরণবিধি লঙ্ঘনে ব্যবস্থা নেয়ার নির্দেশ


নিজস্ব প্রতিবেদক মার্চ ১৭, ২০১৬, ০৯:১০ পিএম
আচরণবিধি লঙ্ঘনে ব্যবস্থা নেয়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আচরণবিধি ভঙ্গকারীর বিরুদ্ধে ম্যাজিস্ট্রেটদের মাধ্যমে ব্যবস্থা নিতে জেলা প্রশাসকদের (ডিসি) নির্দেশ দিলো নির্বাচন কমিশন (ইসি)। এক্ষেত্রে সংবাদমাধ্যমে প্রকাশিত আচরণবিধি লঙ্ঘনের খবরের ভিত্তিতে অভিযোগ আমলে নেওয়ার জন্য বলেছে সংস্থাটি।

বৃহস্পতিবার ইসির সিনিয়র সহকারী সচিব মো. শাহ আলম স্বাক্ষরিত এক চিঠিতে ডিসিদের ওই নির্দেশনা পাঠানো হয়েছে।

এতে উল্লেখ করা হয়- গত ১৩ মার্চ সংবাদমাধ্যমে প্রকাশিত নির্বাচনী অনিয়মের খবর একজন বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেটকে দিয়ে সত্যতা যাচাই করে বিধি মোতাবেক ব্যবস্থা নিতে হবে। এছাড়া ব্যবস্থা নেওয়ার পর তা কমিশনকে অবহিত করতে হবে।

আর বৃহস্পতিবার অন্তত ছয়জন জেলা প্রশাসকের কাছে চিঠি পাঠানো হয়েছে। যার মধ্যে রয়েছেন- ঝালকাঠি, বরিশাল, শেরপুর, ভোলা, খুলনা ও বগুড়ার ডিসি।

এদিকে শেরপুরের নালিতাবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার বিরুদ্ধে উত্থাপিত নির্বাচনী অনিয়মের অভিযোগ তদন্ত করে প্রতিবেদন পাঠাতে সংশ্লিষ্ট জেলা নির্বাচন কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে।

অন্যদিকে গত ১৫ মার্চ সংবাদমাধ্যমে প্রকাশিত আচরণবিধি লঙ্ঘনের অভিযোগগুলো যাচাই করে ব্যবস্থা নিতে কিশোরগঞ্জ, ময়মনসিংহ, বরিশাল, বরগুনা, পিরোজপুর, কুষ্টিয়া, মুন্সিগঞ্জ, ফরিদপুর ও বগুড়ার পুলিশ সুপারকে নির্দেশ দিয়েছে ইসি।

আগামী ২২ মার্চ দেশের নির্বাচন উপযোগী ইউপিগুলোর মধ্যে প্রথম ধাপের ৭২১ ইউপিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এরপর আরও পাঁচ ধাপে নির্বাচন সম্পন্ন করবে সংস্থাটি।

সোনালীনিউজ/এমএইউ

Wordbridge School

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!