• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আমার ফোনে আড়ি পেতেছিল ওবামা: ট্রাম্প


আন্তর্জাতিক ডেস্ক মার্চ ৫, ২০১৭, ১১:৫২ এএম
আমার ফোনে আড়ি পেতেছিল ওবামা: ট্রাম্প

ফাইল ছবি

ঢাকা: সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার নির্দেশে তার টেলিফোনে আড়িপাতা হয়েছিল বলে অভিযোগ তুলেছেন ডোনাল্ড ট্রাম্প। যদিও কোন প্রমাণ দেখাতে পারেননি, তবে টুইট বার্তায় ট্রাম্প বলছেন, নির্বাচনী প্রচারণার সময় তার ট্রাম্প টাওয়ারের ফোনে আড়িপাতা হয়েছে।

তবে তা জোরালোভাবে নাকচ করে দিয়েছেন ওবামার একজন মুখপাত্র।

বারাক ওবামার মুখপাত্র কেভিন লুইস বলছেন, ওবামা বা হোয়াইট হাউজের কোন কর্মকর্তাই কখনো কোন মার্কিন নাগরিকের উপর নজরদারির নির্দেশ দেননি। বরং এ ধরণের যে অভিযোগ তোলা হচ্ছে, তা পুরোপুরি মিথ্যা।

একটি টুইটার বার্তায় ডোনাল্ড ট্রাম্প অভিযোগ করেছিলেন, ভয়াবহ ব্যাপার। এইমাত্র জানতে পারলাম, নির্বাচনের জয়ের আগে আমার ট্রাম্প টাওয়ারে আড়ি পেতেছিলেন ওবামা। যদিও তারা কিছুই পাননি।

যদিও তার এই দাবির পক্ষে তিনি কোন প্রমাণ দেননি। তবে তিনি একে নিক্সন প্রশাসনের ওয়াটারগেট কেলেঙ্কারির সঙ্গে তুলনা করেছেন। ১৯৭২ সালে টেলিফোনে আড়িপাতা আর ঘুষের মতো অভিযোগ সংবাদ মাধ্যমে প্রকাশের পর তৎকালীন প্রেসিডেন্ট রিচার্ড নিক্সনকে পদত্যাগ করতে হয়।

লুইস বলছেন, বিচার বিভাগের কোন তদন্তেই কখনো ওবামা বা হোয়াইট হাউজের কোন কর্মকর্তা নাক গলাননি।

ডেমোক্রেট নেতারা অবশ্য বলছেন, রাশিয়ার কর্মকর্তাদের সঙ্গে ট্রাম্প প্রশাসনের সম্পর্কের বিষয় ধরে যে স্বতন্ত্র তদন্তের দাবি উঠেছে, তা থেকে নজর সরাতেই ট্রাম্প এসব অভিযোগ তুলছেন। সূত্র: বিবিসি।

সোনালীনিউজ ডটকম/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!