• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

আল-আকসায় জুমার নামজ নিষিদ্ধ করায় ঢাকার নিন্দা


নিজস্ব প্রতিবেদক জুলাই ২৫, ২০১৭, ১০:৪৮ পিএম
আল-আকসায় জুমার নামজ নিষিদ্ধ করায় ঢাকার নিন্দা

ঢাকা: মুসলমানদের প্রথম কেবলা ফিলিস্তিনের পবিত্র আল-আকসা মসজিদ বন্ধু ও ইসরাইলি কর্তৃপক্ষ জুমার নামাজ নিষিদ্ধ করার সিদ্ধান্ত দিয়েছে। এ রকম সিদ্বান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ।

পররাষ্ট্র মন্ত্রণালয় মঙ্গলবার(২৫ জুলাই) এক বিবৃতিতে এ কথা জানিয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী তার ফিলিস্তিনি সমকক্ষের কাছে পাঠানো এক চিঠিতে এই নিন্দা জানান।

বিবৃতিতে আরও বলা হয়, ইসরাইলি কর্তৃপক্ষ আল-আকসা মসজিদ বন্ধ করে দেয়া এবং আল-হারাম আল শরিফের চারপাশে নিষেধাজ্ঞা আরোপ করায় বাংলাদেশ তার নিন্দা জানায়। বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ফিলিস্তিনের নির্যাতিতদের প্রতি গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছে। পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী বলেন, ফিলিস্তিনের ভ্রাতৃপ্রতীম জনগণের স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবির প্রতি বাংলাদেশের সমর্থন পুর্নব্যক্ত করছি।

বার্তায় সেখানে অতিসম্প্রতি সংঘটিত অনাকাক্ষ্মিত হতাহতের ঘটনায় গভীর শোক ও সমবেদনা প্রকাশ করা হয়। একইসঙ্গে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি মধ্যপ্রাচ্য শান্তি প্রক্রিয়া পুনরায় শুরু করার আহবান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী।

প্রসঙ্গত, জেরুজালেমে অবস্থিত ইসলামের তৃতীয় পবিত্র স্থানকে কেন্দ্র করে ইসরাইলী কর্তৃপক্ষের নিষেধাজ্ঞায় সৃষ্ট সংঘর্ষে ৫ জন ফিলিস্তিনি নিহত ও শত শত আহত হয়েছেন। এরপরেই ইসরায়েল আল আকসা মসজিদে মেটাল ডিটেক্টর বসায়। এ ঘটনারও তীব্র নিন্দা জানায় জর্ডান। এখন মসজিদে জুমার নামাজ নিষিদ্ধ করলো ইসরায়েল।

সোনালীনিউজ/ঢাকা/তালেব

Wordbridge School

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!