• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

‘আল-বারিয়ু’ জিকিরে সফল হবে চিকিৎসকরা


ধর্ম ডেস্ক সেপ্টেম্বর ২২, ২০১৬, ০৬:১৩ পিএম
‘আল-বারিয়ু’ জিকিরে সফল হবে চিকিৎসকরা

আল্লাহ তাআলা বান্দাকে তাঁর সুন্দর সুন্দর নামের জিকির বা আমল করার কথা বলেছেন। রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হাদিসে আলাদা আলাদাভাবে এ নামের জিকিরের আমল ঘোষণা করেছেন। আল্লাহ তাআলার গুণবাচক নামসমূহের মধ্যে (اَلْبَارِيُ) ‘আল-বারিয়ু’ একটি। যার অর্থ হলো ‘ত্রুটি-বিচ্যুতিহীন সৃষ্টিকারী।’ সংক্ষেপে এ গুণবাচক নাম (اَلْبَارِيُ) আল-বারিয়ু-এর জিকিরের আমল ও ফজিলত তুলে ধরা হলো-

উচ্চারণ : ‘আল-বারিয়ু’
অর্থ : ত্রুটি-বিচ্যুতিবিহীন সৃষ্টিকারী; মুক্তিদাতা।

ফজিলত
কোনো চিকিৎসক পৃথকভাবে কোনো ব্যক্তির চিকিৎসার জন্য আল্লাহ তাআলার এ গুণবাচক নাম (اَلْبَارِيُ) ‘আল-বারিয়ু’-এর জিকির করে চিকিৎসা প্রদান করে; তবে ঐ চিকিৎসকের চিকিৎসা সফল হবে।

যে ব্যক্তি আল্লাহ তাআলার এ গুণবাচক নাম (اَلْبَارِيُ) ‘আল-বারিয়ু’-এর জিকির প্রত্যেক দিন ৭ বার পড়বে; আল্লাহ তাআলা তাঁকে পরকালে কবরের আজাব থেকে মুক্তিদান করবেন।

যে ব্যক্তি আল্লাহ তাআলার এ গুণবাচক নাম (اَلْبَارِيُ) ‘আল-বারিয়ু’-এর জিকির সপ্তাহে ১০০ বার পাঠ করবে; মহান আল্লাহ তাআলা তাঁকে মৃত্যুর পর কবরে না রেখে ঊর্ধ্বজগতের সুন্দর বাগানে নিয়ে যাবেন।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে তাঁর গুণবাচক নাম (اَلْبَارِيُ) ‘আল-বারিয়ু’-এর জিকির করে উল্লেখিত ফজিলতগুলো লাভ করার তাওফিক দান করুন। আমিন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!