• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

আশরাফের প্রস্তাবে কাদের: এটাই চমক


নিজস্ব প্রতিবেদক  অক্টোবর ২৪, ২০১৬, ০৫:২৮ পিএম
আশরাফের প্রস্তাবে কাদের: এটাই চমক

ঢাকা: উপমহাদেশের অন্যতম প্রাচীন রাজনৈতিক দল আওয়ামী লীগের ২০তম জাতীয় কাউন্সিলে থাকবে বিশেষ চমক। এমনটা কয়েকদিন আগে থেকেই নেতাকর্মীদের মুখে মুখে ঘুরছিল।

কেউ ভাবছিলেন কেন্দ্রীয় কমিটির গুরুত্বপূর্ণ পদে প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয়ের নাম ঘোষণা করা হবে। কেউ ভাবছিলেন তরুণ নেতারা এবার গুরুত্বপূর্ণ পদে আসবেন। সিনিরয়রা চলে যাবেন অবসরে। কিন্তু এসবের তেমন বেশি কিছু হয়নি। তাহলে চমকটা ছিল কী?

দলের সম্মেলনে সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার পরদিন আজ সোমবার (২৪ অক্টোবর) ধানমন্ডির একটি কমিউনিটি সেন্টারে বিষয়টি খোলাসা করলেন ওবায়দুল কাদের।

আয়োজিত ওই সংবাদ সম্মেলনে তিনি বললেন, ‘আপনারা চমকের কথা শুনেছিলেন। সম্মেলনে আমার নাম প্রস্তাব করেছেন সৈয়দ আশরাফুল ইসলাম। সেটাই হচ্ছে বড় চমক। শেখ হাসিনার নেতৃত্বের ম্যাজিক পাওয়ার।’

চমক সম্পর্কে বলতে গিয়ে নবনির্বাচিত সাধারণ সম্পাদক আরো বললেন, ‘মন্ত্রিসভায় আজ সৈয়দ আশরাফুল ইসলামকে দেখলাম একদম স্বাভাবিক। কোনোরকম বিচলিত নন। কোনো হতাশা নেই। এটাকে তিনি খুবই স্বাভাবিক হিসেবে নিয়েছেন। এটাই হলো আওয়ামী লীগের ‘বিউটি’।

আগামীতে সৈয়দ আশরাফের সাত বছরের নির্দেশনা থেকে পাওয়া অভিজ্ঞতা নিয়ে ওবায়দুল কাদের কাজ করে যাবেন বলে অঙ্গীকার করলেন। তিনি বললেন, ‘তার সঙ্গে মতান্তর হতে পারে। কিন্তু মনান্তর হবে না।’

তৃণমূলই দলের শক্তি-প্রাণ। তাই তৃণমূল পর্যন্ত দলকে আরো শক্তিশালী করার কথা জানান। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘দুটি খারাপ কাজ ১০টি বড় অর্জনকে ম্লান করে দিতে পারে।’

সম্মেলনে বিএনপির যোগ না দেয়ার বিষয়ে প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, তারা কথা দিয়ে কথা রাখলেন না। সম্মেলনে না আসায় বুঝতে হবে এর মধ্যে ‘ডালমে কুছ কালা হ্যায়’।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, দীপু মনি, জাহাঙ্গীর কবির প্রমুখ।

সোনালীনিউজ/এমএন

Wordbridge School
Link copied!