• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ইমরান এইচ সরকারকেই দুষলেন ছাত্রলীগ!


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ১১, ২০১৮, ০৯:৩৩ এএম
ইমরান এইচ সরকারকেই দুষলেন ছাত্রলীগ!

ঢাকা: কোটা সংস্কারের দাবিতে চলমান আন্দোলন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারের উস্কানিতেই জোরালো হয়েছে বলে মন্তব্য করেছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ।

জনপ্রিয় সংবাদ ভিত্তিক একটি টেলিভিশনে দেয়া সাক্ষাৎকারে সোহাগ বলেন, ‘তার উসকানিতেই এই আন্দোলন হয়েছে, এটা তো আপনারা জানেন। সে তার ফেসবুক স্ট্যাটাসে একটা জীবিত লোককে মৃত বানিয়েছে। এটা নিয়েই এতো বড় আন্দোলন।’

এছাড়াও গত কয়েকদিনে বিশ্ববিদ্যালয় এলাকায় বহিরাগত সন্ত্রাসীদের অনুপ্রবেশের অভিযোগের বিষয়েও মুখ খোলেন সোহাগ। তিনি দাবি করেন, ‘কথিত’ বহিরাগত সন্ত্রাসীরা আসলে আন্দোলনকারীরাই এনেছে।

সোহাগ ‍আরও বলেন, ‘এটা তো ওরাই করছে। যারা আন্দোলনকারী, তারা সবাই বহিরাগত নিয়ে আন্দোলন করছে। ছাত্রদল, শিবির, বহিরাগত সন্ত্রাসী, জঙ্গি- এদেরকে নিয়েই তারা আন্দোলন করছে।’

সোহাগ জানান, আন্দোলনকারীদের সঙ্গে তাদেরও মতবিনিময় হয়েছে।

তিনি বলেন, ‘তাদের আমরা বোঝানোর চেষ্টা করেছি। এখনও করছি। তাদেরকে বলেছি, প্রধানমন্ত্রী যেটা বলেছেন, সেটাই শেষ কথা।’

মঙ্গলবার কোটা সংস্কারের আন্দোলনের মধ্যে উপাচার্যের বাসভবনে হামলার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ে একটি সমাবেশ করে ছাত্রলীগ। সেখানে সোহাগের উপস্থিতিতে ইমরান এইচ সরকারকে ‘জুতাপেটা’ করার আহ্বান জানান সরকার সমর্থক সংগঠনটির ঢাকা মহানগর উত্তরের সভাপতি সৈয়দ মিজানুর রহমান।

এ প্রসঙ্গে জানতে চাওয়া হলে কৌশলে বিষয়টি এড়িয়ে যান সোহাগ। তিনি বলেন, ‘সেটা উনার কাছ থেকেই জেনে নেন।’

এদিকে মিজানুর রহমানের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলে তার মোবাইল নম্বরটি বন্ধ পাওয়া যায়।

এর আগে আন্দোলনের মধ্যে ৮ এপ্রিল রাতে আবু বকর নামের এক ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মৃত্যুর গুজব ছড়িয়ে পড়ে। সেসময় এই তথ্য সম্বলিত স্ট্যাটাস ইমরান এইচ সরকারও পোস্ট করেছিলেন। এরপর থেকেই তার সমালোচনায় মুখর হয়েছেন ক্ষমতাসীন দলের একাধিক সাংসদ।

এর ধারাবাহিকতায় মঙ্গলবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ঘোষণা দেন, ইমরান এইচ সরকারের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা করা হবে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!