• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ইরাকে অস্ট্রেলীয় দূতাবাসে নিরাপত্তা কর্মী নিহত


আন্তর্জাতিক ডেস্ক মে ১৩, ২০১৬, ০৮:০৩ পিএম
ইরাকে অস্ট্রেলীয় দূতাবাসে নিরাপত্তা কর্মী নিহত

ইরাকের রাজধানী বাগদাদে অস্ট্রেলিয়া দূতাবাসে কর্মরত এক অস্ট্রেলীয় নিরাপত্তা ঠিকাদার নিহত হয়েছেন। খবরে বলা হয়, তিনি গুলিবিদ্ধ হয়েছিলেন।

গতকাল শুক্রবার বিবিসি’র দেয়া এক বিবৃতিতে অস্ট্রেলিয়ার পররাষ্ট্র মন্ত্রী জুলি বিশপ বাগদাদে অস্ট্রেলিয়ার দূতাবাসে কর্মরত ৩৪ বছর বয়সী এক অস্ট্রেলীয় নিরাপত্তা ঠিকাদারের নিহত হবার খবর নিশ্চিত করেন। এই মর্মান্তিক ঘটনায় এ নাগরিকের পরিবারের প্রতি সরকার গভীর শোক জানায়।

অসমর্থিকসূত্রে জানা গেছে, গুলিতে ওই ব্যক্তি নিহত হয়েছেন। তবে এই হামলার কারণ এখনো অপরিষ্কার। অস্ট্রেলিয়ার সরকার হত্যাকান্ডের এই ঘটনা তদন্ত করছে।
বিশপের বিবৃতিতে বলা হয়েছে, এ মৃত্যুর ঘটনা খতিয়ে দেখা হচ্ছে। তবে এ ব্যক্তি কিভাবে মারা গেল সেব্যাপারে তিনি কিছু উল্লেখ করেননি। এমনকি তার নাম জানানো হয়নি।

নিহত ব্যক্তি ইউনিটি রিসোর্সেস গ্রুপের হয়ে কাজ করতেন। এই গ্রুপটি অস্ট্রেলিয়ান কূটনীতিকদের নিরাপত্তা দেওয়ার দায়িত্বে ছিল।
ইউনিটি রিসোর্সেস গ্রুপের সদরদপ্তর সংযুক্ত আরব আমিরাতে। বেসরকারি সেনা গোষ্ঠীটিতে যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়ার সাবেক সেনা সদস্যরা কাজ করে থাকেন।
তিনি সাংবাদিকদের বলেন, এ ব্যাপারে তদন্ত চলায় তিনি বিস্তারিত কিছু বলতে পারছেন না। তবে তিনি জোরদিয়ে বলেন যে, বাগদাদের ‘সার্বিক নিরাপত্তা পরিস্থিতির’ সাথে এ মৃত্যুর কোন সম্পর্ক নেই।

বিভিন্ন সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, ওই ব্যক্তি মারাত্মকভাবে গুলিবিদ্ধ হয়েছিলেন। সিডনি মর্নিং হেরাল্ড জানায়, এ ঘটনায় সেখানে অস্ট্রেলিয়া দূতাবাসের নিরাপত্তা রক্ষার দায়িত্বে নিয়োজিত কোম্পানি ইউনাইটেড রিসোর্স গ্রুপের তার এক সহকর্মীকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
মর্মান্তিক ঘটনায় মারা যাওয়া ওই ব্যক্তির অস্ট্রেলিয়ার মালিকানাধীন কোম্পানিতে কর্মরত থাকার কথা বিশপ নিশ্চিত করেন।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!