• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ইসরায়েলি সেনার গালে থাপ্পর দিয়ে হিরোইন কিশোরী


আন্তর্জাতিক ডেস্ক ডিসেম্বর ২২, ২০১৭, ০৬:২৩ পিএম
ইসরায়েলি সেনার গালে থাপ্পর দিয়ে হিরোইন কিশোরী

ঢাকা: ইসরায়েলি এক সেনাকে ঘুষি মেরে পুরোপুরি হিরোইন বনে গেছেন আহেদ তামিনি নামে ফিলিস্তিনি এক তরুণী। গত বৃহস্পতিবার নিজ বাড়ির সামনে দাঁড়ানো দুই ইসরায়েলি সেনা ওই মেয়ের সঙ্গে বাকবিতন্ডায় লিপ্ত হলে, মেয়েটি এক সেনার গালে সজোরে থাপ্পর বসিয়ে দেন। খবর আল-জাজিরা।

আহেদ তামিনির ওই প্রতিবাদের দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে গেছে। ভিডিওতে দেখা গেছে, কোকড়ানো ও সোনালি চুলের ওই কিশোরী তাদের বাড়ির প্রবেশ পথের কাছে দাঁড়ানো দুই ইসরায়েলি সেনার দিকে এগিয়ে যান। সেনাদের কাছাকাছি গিয়ে নিজের বাড়ির আঙিনা ছেড়ে চলে যাওয়ার জন্য তাদের অনুরোধ করেন। কিন্তু ওই সেনা তার কথায় কোনো কর্ণপাত না করে দাঁড়িয়ে থাকে।

এক পর্যায়ে ওই কিশোরীর সঙ্গে বাক-বিতন্ডায় লিপ্ত হয় ওই দুই সেনা। পরে দুই সেনাকে ধাক্কা দিয়ে সরিয়ে দেয়ার চেষ্টা করেন ওই তরুণী। এতেও সেনারা জায়গা না ছাড়লে এক সেনার গালে সজোরে থাপ্পড় বসিয়ে দেন ওই তরুণী। এরপরই ফিলিস্তিনের নবী সালেহ গ্রামের ১৬ বছর বয়সী ওই কিশোরী নতুন প্রজন্মের এক বীরপ্রতীক হিসেবে ফিলিস্তিনের কাছে ব্যাপক প্রশংসা কুঁড়িয়েছে।

এনবিসি নিউজ জানায়, গত শুক্রবার জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী ঘোষণা করার প্রতিবাদে পশ্চিম তীরে বিক্ষোভ করছিল ফিলিস্তিনিরা। এ সময় ফিলিস্তিনের আহেদ তামিনির পরিবারের এক সদস্যকে মাথায় গুলি করে ইসরাইলি সেনারা। এতে ক্ষোভে ফেটে পড়ে সেই কেশোরী।

এই দৃশ্য কেউ একজন মোবাইল ফোনের ক্যামেরা ভিডিও করে সামাজিক মাধ্যমে ছড়িয়ে দেয়। দ্রুত ভাইরাল হয়ে যায় ভিডিওটি। এই ভিডিওকে ঘিরে ফিলিস্তিনি কিশোরীর বিরুদ্ধে ইসরাইলি কর্তৃপক্ষকে ব্যবস্থা নিতে উসকানি দেয় ইহুদিবাদী সংবাদ মাধ্যমগুলো। এ ঘটনায় ওই কিশোরী আহেদ ও তার চাচাতো বোন নুর নাজি আল তামিমিকে গ্রেফতার করে।

এদিকে ইসরাইলের শিক্ষামন্ত্রী নাফতালি বেন্নেত মঙ্গলবার আর্মি রেডিওতে এক ঘোষণায় বলেন, ‘অস্থিতিশীল কর্মকাণ্ডে জড়িত দুই ফিলিস্তিনি কিশোরীকে জেলে যেতে হবে।’

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!