• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

বন্দুক নিয়ে স্কুলে যেতে পারবেন শিক্ষকরা, টেনেসিতে বিল পাস


আন্তর্জাতিক ডেস্ক এপ্রিল ২৪, ২০২৪, ০৩:২৮ পিএম
বন্দুক নিয়ে স্কুলে যেতে পারবেন শিক্ষকরা, টেনেসিতে বিল পাস

ঢাকা: যুক্তরাষ্ট্রের টেনেসিতে বিল পাস হয়েছে। বিলটি আইনে পরিণত হলে শিক্ষকরা বন্দুক নিয়ে স্কুলে যেতে পারবেন। একবছর আগে ন্যাশভিলের স্কুলে গুলি চালানোর ঘটনায় তিন শিশু-সহ ছয়জনের মৃত্যু হয়। তারপর এই সিদ্ধান্ত নেওয়া হলো।

বিলটি এবার যাবে রিপাবলিকান গভর্নর বিল লি-র কাছে অনুমোদনের জন্য। মঙ্গলবার এই বিলটি পাস হয়েছে। সেখানে বলা হয়েছে, শিক্ষকরা স্কুলে বন্দুক নিয়ে যেতে পারবেন। তবে তা প্রকাশ্যে দেখাবেন না।

আইনসভায় রিপাবলিকানদের সংখ্যাধিক্য রয়েছে। সেখানে বিলটি ৬৮-২৮ ভোটে পাস হয়েছে। বিলটি যখন পাস হচ্ছে, তখন দর্শক গ্যালারি থেকে স্লোগান দেওয়া হয়, ‘আপনাদের হাতে রক্ত লেগে থাকবে’।

রিপাবলিকান নেতা রিয়ান উইলিয়ামস বলেছেন, ‘একটা প্রতিরোধক তৈরি করার চেষ্টা হয়েছে। গোটা অঙ্গরাজ্যজুড়ে গুলিচালনার ঘটনা থামানোর একটা চ্যালেঞ্জ রয়েছে।’

সব ডেমোক্র্যাট সদস্য ও চারজন রিপাবলিকান বিলের বিরুদ্ধে ভোট দেন।

ডেমোক্র্যাট নেতা জাস্টিন জোনস বলেছেন, ‘রিপাবলিকান সহকর্মীরা আমাদের অঙ্গরাজ্যকে বন্দুকের নলের সামনে রাখছেন। তারা বন্দুক প্রস্তুতকারকদের সাহায্য করছেন। নৈতিক দিক থেকে এই সিদ্ধান্ত নেওয়া যায় না।’

উল্লেখ্য, গত কয়েক বছর ধরে যুক্তরাষ্ট্রের স্কুলে বন্দুকধারীর তাণ্ডবে প্রচুর শিশু ও শিক্ষকের মৃত্যু হয়েছে। টেনেসিতেও ন্যাশভিলের ঘটনার এক বছর পর এই বিল পাস করা হলো।

আইএ

Wordbridge School
Link copied!