• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ঈদের দিনে যা থাকছে খালেদা জিয়ার খাবার মেন্যুতে


নিজস্ব প্রতিবেদক জুন ১৬, ২০১৮, ১১:৫১ এএম
ঈদের দিনে যা থাকছে খালেদা জিয়ার খাবার মেন্যুতে

ঢাকা : ঈদের দিন শনিবার (১৬ জুন)। এদিন খালেদা জিয়ার খাবার মেন্যুতে কী থাকছে- জানতে চাইলে ঢাকা কেন্দ্রীয় কারাগারের (কেরানীগঞ্জ) সিনিয়র জেল সুপার মো. জাহাঙ্গীর কবির জানান, কারাগারে থাকা অন্যান্য কয়েদিদের মতো খালেদা জিয়ার জন্য খাবারের বিশেষ আয়োজন রয়েছে। তবে মেন্যু সাধারণ কয়েদিদের মতো হলেও তার জন্য আলাদাভাবে রান্না হবে বলে জানান তিনি।

জেল সুপার জানান, ঈদের দিন ঘুম থেকে উঠেই খালেদা পাবেন পায়েস, সেমাই ও মুড়ি যার সবই কারারক্ষীদের তৈরি। দুপুরের মেন্যুতে রয়েছে নিজের ইচ্ছা অনুযায়ী ভাত অথবা পোলাও। সঙ্গে থাকবে ডিম, রুই মাছ, মাংস আর আলুর দম। রাতের আয়োজনে থাকছে পোলাও, গরু অথবা খাসির মাংস, ডিম, মিষ্টান্ন, পান-সুপারি এবং কোমল পানীয়।

জাহাঙ্গীর কবির আরও জানান, খালেদা জিয়ার জন্য বিশেষ খাবারে রান্নার মসলা ও পরিমাণ উল্লেখ করা থাকছে কারা চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী। এ ছাড়া এসব মেন্যুর বাইরে খালেদা জিয়া অন্য কোনো খাবার খেতে চাইলে কারা কর্তৃপক্ষকে অবহিত করতে পারেন। তবে সেই আইটেম তাকে দিতে বাধ্য নয় কারা কর্তৃপক্ষ।

কারা সূত্র জানিয়েছে, শুক্রবার সন্ধ্যা পর্যন্ত বিশেষ কোনো আইটেম তৈরির বিষয়ে কারা কর্তৃপক্ষকে অবহিত করেননি খালেদা জিয়া।

এদিকে কারাগারের খাবার ছাড়াও পরিবারের সদস্যদের পাঠানো খাবার খালেদা জিয়া খেতে পারবেন বলেও জানান জাহাঙ্গীর কবির। তিনি বলেন, ‘ঈদের দিন অনুমতি সাপেক্ষে পরিবারের সদস্যরা তার সঙ্গে দেখা করতে পারবেন। এ ছাড়া এদিন আমরা পরিবারের খাবার একসেপ্ট করি।’

তবে পরিবারের আনা খাবারগুলো কারা কর্তৃপক্ষ পরীক্ষা-নিরীক্ষা করবে বলেও জানান ওই জেল সুপার।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গত ৮ ফেব্রুয়ারি পাঁচ বছরের কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান। সেদিন বিকেলেই তাকে কারাগারে নেওয়া হয়। এর পর থেকেই কারাগারে রয়েছেন বিএনপি চেয়ারপারসন।  

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!