• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

এএসপি মিজানুর খুন ‘ছিনতাইকারীর হাতে’


বিশেষ প্রতিনিধি জুলাই ২৩, ২০১৭, ০২:৫৭ পিএম
এএসপি মিজানুর খুন ‘ছিনতাইকারীর হাতে’

ঢাকা: ‘ছিনতাইকারীর’ হাতেই খুন হয়েছেন সহকারী পুলিশ সুপার (এএসপি) মিজানুর রহমান তালুকদার। হত্যায় জড়িত একজনকে গ্রেপ্তারের পর এমন দাবিই করছে তদন্ত সংশ্লিষ্টরা। শনিবার (২২ জুলাই) রাতে গাজীপুরের টঙ্গী থেকে শাহ আলম নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশের একটি দল।

এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার মো. ইউসুফ আলী জানান, আটক শাহ আলম প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডে সম্পৃক্ততার কথা স্বীকার করেছে। ওই হত্যাকাণ্ডের পেছনে ছিল ছিনতাইয়ের ঘটনা।   

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে শাহ আলম বলেছেন, তারা ছিল চারজন। এএসপি মিজানুরকে ছিনতাইয়ের উদ্দেশ্যে তারা গাড়িতে উঠিয়েছিল। কিন্তু পরিচয় জানতে পেরে মিজানুরকে তারা শ্বাসরোধে হত্যা করে ওই জায়গায় লাশ ফেলে যায়।

এর আগে গত ২১ জুন সকালে রাজধানীর রূপনগর বেড়িবাঁধ সংলগ্ন বিরুলিয়া ব্রিজের কাছে রাস্তার পাশে গলায় কাপড় প্যাঁচানো অবস্থায় মিজানুর রহমানের লাশ পাওয়া যায়। তিনি হাইওয়ে পুলিশের গাজীপুর অঞ্চলের সাভার সার্কেলের দায়িত্বে ছিলেন।

ওই ঘটনায় মিজানুরের ছোট ভাই মাসুম তালুকদার রূপনগর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। কারও নাম উল্লেখ না করে অজ্ঞাত পরিচয় একাধিক ব্যক্তিকে মামলায় আসামি করা হয়।

মামলায় উল্লেখ করা হয়, সেদিন ভোরে সেহেরি খাওয়ার পর সাধারণ পোশাকে উত্তরার বাসা থেকে কর্মস্থল সাভারের উদ্দেশে রওনা হয়েছিলেন এএসপি মিজানুর। যে জায়গায় তার লাশ পাওয়া গেছে, বাসা থেকে তা গাড়িতে ১৫ থেকে ২০ মিনিটের পথ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/এইচএআর

Wordbridge School

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!