• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

এমপিদের দুর্নীতি, ইসিতে দুদকের চিঠি


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ৮, ২০১৮, ০৪:৫৭ পিএম
এমপিদের দুর্নীতি, ইসিতে দুদকের চিঠি

ঢাকা: বর্তমান সরকারের অধীনে পদ্মা সেতু, পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, পায়রা বন্দর, একাধিক লেনের মহাসড়ক ও মাতারবাড়ী বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ কাজ চলছে। শত ও হাজার কোটি টাকার এসব প্রকল্পে দুর্নীতি হচ্ছে কি-না তার জন্য নজর রাখছে দুর্নীতি দমন কমিশন(দুদক)।

এ বছর বিত্তবান ব্যবসায়ীদের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার আভাস বিষয়ে দুদকের ভূমিকা সম্পর্কে জানতে চাইলে দুদক চেয়াম্যান ইকবাল মাহমুদ বলেন, যারা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন তারা সম্পদের স্টেটমেন্ট সঠিকভাবে দেবেন, এটাই আমরা চাই। ইতিমধ্যে দুই একজন সংসদ সদস্যেকে নিয়ে ইলেকশন কমিশনে আমরা লিখেছি।

সোমবার(৮ জানুয়ারি) দুপুরে সংস্থাটির প্রধান কার্যালয়ে সাংবাদিকদের এ কথা জানান দুদক চেয়াম্যান।

বড় প্রকল্পগুলোতে দুর্নীতির সুযোগ বন্ধে দুদকের কী করার আছে জানতে চাইলে সংস্থার চেয়ারম্যান বলেন, আমরা সরকারকে বলেছিলাম বড় বড় প্রজেক্টে যদি আপনারা মনে করেন দুর্নীতি প্রতিরোধ করার জন্য আমাদের সাহায্য লাগবে, আমাদের জানাবেন। কিন্তু আমরা সেরকম কোনো রেসপন্স পাইনি। তবে আমরা স্বপ্রণোদিত হয়ে সেটা লক্ষ্য রাখছি।

সরকারের পক্ষ থেকে সাড়া না পওয়া হতাশাব্যঞ্জক কি না জানতে চাইলে ইকবাল মাহমুদ বলেন, এটা হতাশাব্যঞ্জক না। দুর্নীতি প্রতিরোধের বিষয়টা চলমান। সরকার চেষ্টা করছে, কেবিনেট ডিভিশন বলেছে, এটি একটি নতুন কনসেপ্ট, যাতে দুর্নীতি হওয়ার আগেই যাতে এটা বন্ধ-প্রতিরোধ করা যায়।

দুদক সরকারি দলের সংসদ সদস্যদের প্রতি নমনীয় কি না-এমন প্রশ্নে দুদক চেয়ারম্যান বলেন, এটা ঠিক না। যারা বর্তমানে এমপি আছেন তাদের অনেকেরই সম্পদের হিসাব চাওয়া হয়েছে।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!