• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ঐক্য প্রক্রিয়ার নেতারা সমাবেশে বসে ঘুমাচ্ছিলেন


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ২৩, ২০১৮, ১০:১৭ পিএম
ঐক্য প্রক্রিয়ার নেতারা সমাবেশে বসে ঘুমাচ্ছিলেন

ঢাকা : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক যোগাযোগ ও সেতু মন্ত্রী ওবায়েদুল কাদের বলেছেন, বিএনপি আন্দোলন আন্দোলন করে গত ১০ বছর ধরে ফাঁকা বুলি আওড়াচ্ছে। কিন্তু কোন আন্দোলনই গড়ে তোলতে পারেনি। তারা এখন ড. কামাল আর বি চৌধুরীর ঐক্য গড়েছেন। ওই ঐক্য প্রক্রিয়ার সমাবেশের মঞ্চে নেতারা সবাই বসে ঘুমাচ্ছিলেন। এরা কী আন্দোলন করবেন?

রোববার (২৩ সেপ্টেম্বর) বিকেলে কক্সবাজারের চকরিয়ায় নতুন বাস টার্মিনাল চত্বরে অনুষ্ঠিত জনসভায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘একদল, বিশদল, ত্রিশদল করেও এখনও তারা কোনও জনসভা করতে পারেনি। কারণ, তাদের পাশে মানুষ নেই। করতে পারেনি কোনও আন্দোলনও। দিন যায়, মাস যায় আন্দোলনের দেখা নেই।

যুক্তফ্রন্টের জাতীয় ঐক্যের ডাকের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, একটি বিদেশি সংস্থা জরিপ চালিয়েছে। জরিপে বলা হয়েছে, দেশে আওয়ামী লীগের জনপ্রিয়তা ৬৬ শতাংশ। এই ৬৬ শতাংশ বাদ দিয়ে জাতীয় ঐক্য হতে পারে না। যুক্তফ্রন্ট যে ঐক্যের ডাক দিয়েছে, সেটি জাতীয় ঐক্য নয়, জাতীয়তাবাদী সাম্প্রদায়িক ঐক্য।

কোন দল বা জোটের নির্বাচন ভণ্ডুল করার ক্ষমতা নেই মন্তব্য করে তিনি বলেন, নির্বাচন কমিশন ঘোষিত সময়েই নির্বাচন হবে এবং তা সংবিধান অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই হবে।

বিএনপিকে দুর্নীতিবাজ ও সন্ত্রাসীদের দল আখ্যায়িত করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ২০০১ সাল থেকে তারা যতদিন ক্ষমতায় ছিল আওয়ামী লীগের নেতা-কর্মীরা ঘরে থাকতে পারেনি। ঈদের নামাজ ও আত্মীয় স্বজনের জানাযার নামাজ পড়তে পারেনি। দেশের জনগণ তাদের প্রত্যাখন করেছে।

চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ জাফর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাসান মাহবুব, উপপ্রচার সম্পাদক আমিনুল হক আমিন, উপদফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমানসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় ও জেলার নেতারা।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!