• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

কাতারে জাতীয় শোক দিবস পালন


কাতার প্রতিনিধি আগস্ট ১৯, ২০১৬, ১০:৪৯ পিএম
কাতারে জাতীয় শোক দিবস পালন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়ছে। শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল করেছে আওয়ামী লীগ কাতার শাখা।

স্থানীয় সময় বৃহস্পতিবার (১৮ আগস্ট) রাতে কাতারের রাজধানী দোহা জেদিদ ঢাকা রেস্টুরেন্টে এই আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মাহবুব আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আহমেদ জাহেদের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, আবিদুর রহমান ফারুক, হাসিবুর রহমান, মাহফুজুর রহমান, বদরুল আলম, বাবুল আহমেদ, তাজুল ওয়াহিদ, মান্না আহমেদ জাগিদার, আব্দুল হান্নান পান্না, মো. সাহাজাহান, আবুল হাসান, বোরহান উদ্দিন মোল্লা, নুর আলম, শেখ আহাদুল ইসলাম, আরিফুল ইসলাম জিন্না, মিজানুর রহমান, ইসমাইল খান বাদল, বাবুল আহমেদ নোয়াখালী, মহসিন সরকার, মশিউর রহমান, ফরিদ উদ্দিন, শফিকুল আলম তুতু প্রমুখ।

বক্তারা বলেন, শোককে শক্তিতে পরিণত করে সরকারকে জঙ্গিবাদ, মৌলবাদ, স্বাধীনতাবিরোধীদের বিরুদ্ধে আরো শক্তিশালী ভূমিকা পালন করে তাদেরকে রুখতে হবে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত পলাতক খুনিদের দেশে এনে ফাঁসির রায় কার্যকর করতে হবে।

বক্তারা আরো বলেন, প্রবাসে বসেও সরকার ও দেশের বিরুদ্ধে যারা ষড়যন্ত্র করছেন তাদের বিরুদ্ধে কাতার আওয়ামী লীগের পক্ষ থেকে সরকারকে ষড়যন্ত্রকারীদের সকল তথ্যপ্রমাণ দিয়ে দেশে গেলে গ্রেফতার করানো হবে।

অনুষ্ঠান শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্ট নিহত সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা এবং দেশ জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে দোয়া মোনাজাত পরিচালনা করেন কারী মাওলানা রোকন উদ্দিন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!