• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

কাশ্মীরে ৫ বিচ্ছিন্নতাবাদীকে হত্যা করল ভারতীয় বাহিনী


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ১৬, ২০১৮, ১২:৪৬ পিএম
কাশ্মীরে ৫ বিচ্ছিন্নতাবাদীকে হত্যা করল ভারতীয় বাহিনী

ঢাকা : ভারতনিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীরের কুলগামে গোলাগুলিতে পাঁচ সন্দেহভাজন বিচ্ছিন্নতাবাদীকে হত্যা করেছে ভারতীয় নিরাপত্তা বাহিনী।জানিয়েছে, কুলগাম জেলার একটি গ্রামে কয়েকজন বিচ্ছিন্নতাবাদী লুকিয়ে আছেন, গোয়েন্দা সূত্রে এমন খবর পেয়ে শনিবার ভোরে শ্রীনগর থেকে ৭২ কিলোমিটার দক্ষিণ-পূর্বে চৌগামে অভিযান চালায় ভারতীয় নিরাপত্তা বাহিনী।

তারা চারদিক ঘেরাও করে তল্লাশি অভিযান শুরু করে এবং তিন বিচ্ছিন্নতাবাদীকে গুলি করে হত্যা করে। এর পর দুপক্ষের মধ্যে গোলাগুলিতে আরও দুই বিচ্ছিন্নতাবাদী নিহত হন। নিরাপত্তা বাহিনী ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ বন্দুক ও অন্যান্য অস্ত্র উদ্ধার করার কথা জানিয়েছে।

প্রত্যক্ষদর্শীর বরাতে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, বিচ্ছিন্নতাবাদীদের ঘিরে রাখা হলে তাদের সহায়তা করতে স্থানীয় জনতা ভারতীয় বাহিনীর দিকে পাথর নিক্ষেপ করেন। শ্রীনগরের আল কাজিগান্দ গ্রামে পুলিশের সঙ্গে সংঘর্ষের একজন বিক্ষোভকারীও নিহত হয়েছেন।নিহত পাঁচ বিচ্ছিন্নতাবাদী লস্কর-ই-তৈয়বা ও হিজবুল মুজাহিদীন গোষ্ঠীর  সদস্য বলে জানিয়েছেন জম্মু ও কাশ্মীর রাজ্য পুলিশের এক মুখপাত্র।

নিহতদের মধ্যে একজন গত বছর একটি ক্যাশ ভ্যানে হামলার সঙ্গে জড়িত ছিল বলে দাবি করেছেন তিনি। ক্যাশ ভ্যানে হামলায় ওই ঘটনায় পাঁচ পুলিশ ও দুই ব্যাংক রক্ষী নিহত হয়েছিল।

পুলিশের এ কর্মকর্তা বলেন, প্রথমে ঘটনাস্থল থেকে বেসামরিকদের নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়। এর পর নিরাপত্তা বাহিনী সন্ত্রাসীদের মোকাবিলা শুরু করে। ঘটনা চলাকালে বারামুল্লা ও কাজিগান্দের মধ্যে ট্রেন চলাচল বন্ধ রাখা হয়, পাশাপাশি মোবাইল ইন্টারনেটও বন্ধ করে দেয়া হয়। নিহতদের সবাইকে শনাক্ত করা হয়েছে এবং তারা সবাই জম্মু ও কাশ্মীর রাজ্যের বাসিন্দা বলে জানিয়েছেন পুলিশের ওই মুখপাত্র।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!