• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

কূটনীতিকদের সঙ্গে বৈঠক বিএনপির


নিজস্ব প্রতিবেদক জুলাই ২৭, ২০১৬, ১০:৫৮ পিএম
কূটনীতিকদের সঙ্গে বৈঠক বিএনপির

ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিকদের সঙ্গে বিএনপির নেতারা বৈঠক করেছেন। বুধবার (২৭ জুলাই) বিকেলে রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে এ বৈঠক হয়। বৈঠকে সাম্প্রতিক বিভিন্ন সন্ত্রাসী হামলার ঘটনাসহ দেশে বিরাজমান রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে কূটনীতিকদের অবহিত করা হয়েছে বলে জানা গেছে।

এ বৈঠক সম্পর্কে বিএনপি গণমাধ্যমকে কিছু জানায়নি। বৈঠকে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, স্পেন, জার্মানি, জাপান, ইন্দোনেশিয়া, সিঙ্গাপুর, সৌদি আরব, পাকিস্তান, নরওয়ে এবং জাতিসংঘ মিশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বিএনপির পক্ষে উপস্থিত ছিলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, কেন্দ্রীয় নেতা জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, খন্দকার মাহবুব হোসেন, সাবিহ উদ্দিন আহমেদ, আসাদুজ্জামান রিপন প্রমুখ।

বৈঠকে উপস্থিত অপর একটি সূত্র জানায়, ‘জঙ্গিবাদের বিরুদ্ধে ইতিমধ্যে জাতীয় ঐক্য হয়ে গেছে’—প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাম্প্রতিক এ বক্তব্যের ব্যাপারে একজন কূটনীতিক বিএনপির মত জানতে চান। জবাবে বিএনপির নেতারা বলেন, এই মুহূর্তে বিএনপি ক্ষমতাসীন আওয়ামী লীগের চেয়ে জনপ্রিয় দল। বিএনপিকে এর বাইরে রেখে জাতীয় ঐক্য কীভাবে সম্ভব?

সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!