• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

খালেদা জিয়ার কোনো ষড়যন্ত্রই সফল হবে না


দিনাজপুর প্রতিনিধি জুলাই ১৯, ২০১৭, ০৯:০৮ পিএম
খালেদা জিয়ার কোনো ষড়যন্ত্রই সফল হবে না

দিনাজপুর: পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেছেন, খালেদা জিয়া নির্বাচন বানচালের জন্য নতুন করে ষড়যন্ত্র করার জন্যই লন্ডনে গেছেন। তার কোনো ষড়যন্ত্রই সফল হবে না।

বুধবার (১৯ জুলাই) দুপুর আড়াইটায় উপজেলার আলোকডিহি জে, বি উচ্চ বিদ্যালয়ের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা, বিদ্যুতায়ন ও মা সমাবেশের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, উন্নয়নের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ, তাই ষড়যন্ত্র করে লাভ নেই। কারণ দেশের মানুষ উন্নয়নের পক্ষে। বাংলাদেশের জনগণ খালেদা জিয়ার কোনো ষড়যন্ত্রই সফল হতে দিবে না।

তিনি আরো বলেন, বাংলাদেশকে উন্নত বিশ্বের কাতারে দাঁড় করাতে হলে শিক্ষার কোনো বিকল্প নেই। এজন্য শিক্ষক, অভিভাবকদের সমন্বয়ে শিক্ষার্থীদের গুণগত শিক্ষা অর্জন করতে হবে।  আজকের কৃতি শিক্ষার্থীরাই আগামী দিনের ভবিষ্যৎ। তাই শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত হতে হবে।

যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করতে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে উল্লেখ করে মন্ত্রী বলেন, দেশে ক্ষুদ্র থেকে শুরু করে বৃহৎ সেতু নির্মাণ করে সাধারণ মানুষের জীবনমান উন্নয়ন করতে সরকার বদ্ধ পরিকর। পাশাপাশি পিছিয়ে পড়া জনগোষ্ঠী তথা আদিবাসীদের জীবনমানের উন্নয়নে কাজ করে চলেছেন। তাদের প্রত্যেকটি গ্রামে পল্লী বিদ্যুতায়নের আওতায় আনা হয়েছে। কারণ বিদ্যুৎ মানুষের আত্মমর্যাদা বৃদ্ধি করে।

এসময় মন্ত্রী পুনট্রি ইউনিয়নের বিঝট্রি সরকারি প্রাথমিক বিদ্যালয় হতে মোকছেদ মন্ডলের বাড়ী যাওয়ার রাস্তা পাকাকরণ কাজ উদ্বোধন, নারী ফোরামের হতদরিদ্র ও প্রতিবন্ধিদের মাঝে হুইল চেয়ার, ঢেউটিন ও নলকুপ এবং অগ্নিকান্ডসহ বিভিন্ন দূর্যোগে  ক্ষতিগ্রস্ত পরিবার ও প্রতিষ্ঠানের মাঝে ত্রাণের ঢেউটিন ও চেক বিতরণ, ২২লাখ ৬০ হাজার টাকা ব্যয়ে মহিষমারী যাওয়ার রাস্তায় ইছামতি খালের উপরে নির্মিত ত্রাণের ব্রিজ উদ্বোধন করেন। পরে তিনি দক্ষিণ আলোকডিহি গ্রামে পল্লী বিদ্যুতের নতুন বিদ্যুৎ লাইনের সংযোগ উদ্বোধন করেন।

অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, শিক্ষক, সাংবাদিক, ইউপি চেয়ারম্যান, গণ্যমান্য ব্যক্তিবর্গসহ উপজেলা আওয়ামী লীগের সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!