• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

খালেদা জিয়ার দেশে ফেরা নিয়ে কাদেরের সন্দেহ


নিজস্ব প্রতিবেদক জুলাই ১৭, ২০১৭, ০৯:১৩ পিএম
খালেদা জিয়ার দেশে ফেরা নিয়ে কাদেরের সন্দেহ

ফাইল ফটো

ঢাকা: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া লন্ডন থেকে দেশে ফিরবেন কি না, এ নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (১৭ জুলাই) সচিবালয়ে ‘নিরাপদ সড়ক চাই’ সংগঠনের নেতাদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, খালেদা জিয়ার লন্ডন সফর সম্পর্কে শনিবার (১৫ জুলাই) থেকে ফেসবুকে, টুইটারে দেখছি বিভিন্ন স্ট্যাটাস।

তিনি বলেন, এত বড় একটি রাজনৈতিক দলে চেয়ারপারসন দীর্ঘ সময়ের দেশের বাইরে যাচ্ছেন, এখন জনশ্রুতি হচ্ছে, তিনি কি মামলার ভয়ে পালিয়ে গেলেন? মামলার ভয়ে তিনি কি ফিরে আসবেন না?

মামলায় আদালতের কাছে দেড়শ’ বার সময় চাওয়ার পর এই সন্দেহটা ঘনীভূত হচ্ছে, জনগণের মধ্যে এই গুঞ্জনটা শাখা–প্রশাখা বিস্তার করছে বলেও দাবি করেন তিনি।

তিনি বলেন, ‘শেখ হাসিনার মতো, ওই ওয়ান ইলেভেনের সময় সাহস করে তিনি ফিরে আসবেন কি না, মামলার ভয়ে আবার সময় বর্ধিত হবে কি না, সেটা কেবল সময়ই বলে দেবে।’

বিএনপি নেত্রী ও তার বড় ছেলে তারেক রহমানকে ইঙ্গিত করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, একজন মামলার ভয়ে দেশ থেকে সেই যে গেল, কত দিন হয়ে গেল তিনি আর আসেন না। এবার আরেকজন টেমস নদীর পাড়ে গেলেন। উনি যাচ্ছেন, আমাদের এ ব্যাপারে আপত্তি বা মন্তব্য থাকার কথা নয়।

নির্বাচন কমিশন ঘোষিত নির্বাচনের রোডম্যাপ সম্পর্কে প্রতিক্রিয়া জানতে চাইলে সেতুমন্ত্রী বলেন, নির্বাচনী রোডম্যাপ বাস্তবায়নের অগ্রগতি দেখে তারা কথা বলবেন।

সম্প্রতি ২২ অক্টোবরকে জাতীয় সড়ক নিরাপদ দিবস হিসেবে পালনের ঘোষণা দেয় সরকার। দীর্ঘদিন ধরেই নিরাপদ সড়ক চাই নামের সংগঠনটি এই দিবসটির দাবি করে আসছিল। সরকারের সিদ্ধান্তের জন্য কৃতজ্ঞতা জানাতে চিত্রনায়ক ও নিরাপদ সড়ক চাই-এর চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনের নেতৃত্বে সংগঠনের নেতারা ওবায়দুল কাদেরে সঙ্গে বৈঠক করেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!