• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

‘গণতন্ত্র সুরক্ষার জন্য জনগণকেই দায়িত্ব নিতে হবে’


যশোর ব্যুরো সেপ্টেম্বর ১৮, ২০১৮, ০৭:৫৮ পিএম
‘গণতন্ত্র সুরক্ষার জন্য জনগণকেই দায়িত্ব নিতে হবে’

যশোর: বিশিষ্ট আইনজীবী ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, দেশের গণতন্ত্র সার্বভৌমত্ব স্বাধীনতা সুরক্ষার জন্য জনগণকেই দায়িত্ব নিতে হবে। কেননা জনগণই হচ্ছে দেশের সব কিছুর মালিক।

তিনি বলেন, রাষ্ট্র ও সমাজব্যবস্থার অর্থবহ পরিবর্তনে গোটা জাতিকে ঐক্যবদ্ধ হওয়া এখন সময়ের দাবি। দেশের মালিকানা প্রতিষ্ঠার জন্য জাতীয় ঐক্যের বিকল্প নেই।

মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) সকালে খুলনা যাওয়ার পথে যশোর প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন  কথা বলেন ড. কামাল।

সভায় জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেন, জাতীয় ঐক্যকে বিতর্কিত করতে বি চৌধুরীকে ঘিরে যে অপপ্রচার হচ্ছে তা ঠিক নয়। তিনি আমাদের সঙ্গে আছেন এবং থাকবেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে রব বলেন, সরকারের পক্ষ থেকে যুক্তফ্রন্টের দাবিকে অসাংবিধানিক বলা হয়েছে। অথচ এর আগে আওয়ামী লীগ তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে ১২৭ দিন হরতাল করেছিল, ক্ষমতায় থেকে বাকশাল কায়েম করেছিল, বিনা ভোটের মাধ্যমে ক্ষমতায় এসেছে। তিনি প্রশ্ন করেন, এসব কি সাংবিধানিক ছিল?

তিনি বলেন, কোনো ষড়যন্ত্রই জাতীয় ঐক্যের মধ্যে ফাটল ধরাতে পারবে না।

এসময় আরো উপস্থিত ছিলেন, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ, বিকল্পধারার মহাসচিব ব্যারিস্টার ওমর ফারুক, গণফোরাম নেতা অ্যাডভোকেট সুব্রত চৌধুরীসহ স্থানীয় নেতৃবৃন্দ।

মতবিনিময় শেষে নেতৃবৃন্দ খুলনার উদ্দেশে রওনা হন। সেখানে মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) একটি সমাবেশে বক্তৃতা দেয়ার কথা রয়েছে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!