• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

গুলশান ডিসিসি মার্কেটে আগুন, ধসে পড়েছে একাংশ


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ৩, ২০১৭, ০৯:৪৫ এএম
গুলশান ডিসিসি মার্কেটে আগুন, ধসে পড়েছে একাংশ

রাজধানীর গুলশান-১ এর ডিসিসি মার্কেটে আগুন লেগেছে। এতে মার্কেটের কয়েকশ' দোকান পুড়ে গেছে। সাত ঘণ্টা অতিবাহিত হলেও এখনো আসেনি নিয়ন্ত্রণে। দীর্ঘ সময় পর ভোরের দিকে ধসে পড়েছে মার্কেটের একাংশ।

সোমবার দিবাগত রাত আড়াইটায় মার্কেটটিতে আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট কাজ করছে। আগুন এখনো নিয়ন্ত্রণে আসেনি।

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার আতাউর রহমান বলেন, ‘ভয়াবহ আগুন লেগেছে। কীভাবে লেগেছে তা বলা যাচ্ছে না। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস কাজ করছে।’

ফায়ার সার্ভিসের কর্মীরা জানান, মার্কেটের পূর্ব দিক থেকে আগুনের সূত্রপাত হয়। এরপর পর্যায়ক্রমে তা পুরো মার্কেটে ছড়িয়ে পড়ে। মার্কেটের পূর্ব পাশের কাঁচাবাজার অংশটি ক্ষতিগ্রস্ত হয়েছে বেশি। এই অংশের ভবনের কিছু জায়গা ধসেও পড়েছে। পুরো মার্কেটই ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে আছে।

টেলিভিশন ফুটেজে দোতলা মার্কেটের পূর্ব দিকের বেশ কয়েকটি দোকানে এখনো আগুন জ্বলতে দেখা গেছে।

ডিসিসির এই মার্কেটে প্রায় দেড় হাজার দোকান আছে বলে সেখানকার কয়েকজন মালিক জানিয়েছেন। আগুন লাগার খবর পাওয়ার পর বহু দোকানমালিক ও কর্মচারীরা ডিসিসি মার্কেটের সামনে ভিড় করেছেন। দীর্ঘ সময়েও আগুন নিয়ন্ত্রণে না আসায় তাদের অনেককে ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে। একসময় মার্কেটের একদল ব্যবসায়ী ফায়ার সার্ভিসের কর্মীদের ওপর চড়াও হন।

এ সময় তাদের আর্তনাদে এলাকার পরিবেশ ভারী হয়ে ওঠে। যে যার মতো আগুন থেকে রক্ষা পাওয়া মালামাল সরানোর চেষ্টা করছিলেন ব্যবসায়ীরা।

একজন ব্যবসায়ী জানান, দুই তলা এই মার্কেটে দোকান আছে আড়াইশর মত। নিচতলায় বড় একটি অংশে রয়েছে আসবাবপত্রের দোকান। বেশ কিছু খাবারের দোকানও রয়েছে। দোতলায় রয়েছে আমদানি করা খাদ্যপণ্য, প্রসাধনী, পোশাক ও গয়নার দোকান।

নিচতলায় পূর্ব অংশে রয়েছে কাঁচাবাজার। ওই দিকেই ডিসিসি মার্কেটের লাগোয়া চার তলা গুলশান শপিং সেন্টার। তবে সেখানে আগুন লাগেনি বলে ফায়ার সার্ভিস কর্মীরা জানিয়েছেন।

জানা গেছে, মার্কেটে ভেতর কসমেটিকসের দোকান ও সিলিন্ডার থাকার কারণে আগুন ভয়াবহরূপ ধারণ করে। এ কারণে আগুন নিয়ন্ত্রণে বেগ পেতে হচ্ছে ফায়ার সার্ভিস কর্মীদের। আশপাশে বিপুলসংখ্যক পুলিশও মোতায়েন করা হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!