• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

গোয়ায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী


সোনালীনিউজ ডেস্ক অক্টোবর ১৬, ২০১৬, ১১:৩৯ এএম
গোয়ায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী

দুই দিনের সফরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে অংশগ্রহণ ও ব্রিকস-বিমসটেক আউটরিচ সামিটে যোগ দিতে ভারতের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় রাজ‌্য গোয়ায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ভারতের স্থানীয় সময় বেলা পৌনে ১১টায় গোয়ায় ভারতীয় নৌবাহিনীর ঘাঁটিতে অবতরণ করে প্রধামন্ত্রীকে বহনকারী বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট।

রাজ‌্যের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী এলিনা সালদানহা এবং ভারতে বাংলাদেশের হাই কমিশনার সৈয়দ মোজাম্মেল আলী সেখানে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

বিমানবন্দরে ভারতীয় সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল বাংলাদেশের প্রধানমন্ত্রীকে সশস্ত্র সালাম জানায়। পরে মোটর শোধাযাত্রা করে প্রধানমন্ত্রীকে হোটেল দি লিলায় নিয়ে যাওয়া হয়। এই সফরে তিনি সেখানেই অবস্থান করবেন।

পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী এই সফরে প্রধানমন্ত্রীর সঙ্গে রয়েছেন।

স্থানীয় সময় বেলা ১টায় বিমসটেকভুক্ত দেশগুলোর নেতাদের সম্মানে রাজ‌্যের মুখ‌্যমন্ত্রীর দেওয়া মধ্যাহ্নভোজে অংশ নেবেন শেখ হাসিনা।

ব্রিকস-বিমসটেক নেতাদের আউটরিচ সামিটের আগে বিকাল ৩টা ৪৫ মিনিটে বিমসটেক নেতাদের রিট্রেটে অংশ নেবেন তিনি। আর রাত ৯টায় ভারতীয় প্রধানমন্ত্রীর সঙ্গে তার দ্বিপক্ষীয় বৈঠকের সময় নির্ধারিত রয়েছে।

শনিবার গোয়ায় শুরু হওয়া অষ্টম ব্রিকস সম্মেলনে অংশ নিচ্ছেন এই জোটের সদস‌্য দেশ রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, চীনের প্রেসিডেন্ট শি জিনপিং, ব্রাজিলের প্রেসিডেন্ট মিশেল টেমের, দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট জ্যাকব জুমা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বিসমটেকভুক্ত দেশগুলোর মধ‌্যে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও ভুটানের প্রধানমন্ত্রী শেরিং তোবগে, নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দহল, শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা, থাইল্যান্ডের প্রধানমন্ত্রী প্রায়ুথ চান-ওচা, আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ গানি, মালদ্বীপের প্রেসিডেন্ট আবদুল্লাহ ইয়ামিন ও মিয়ানমারের পররাষ্ট্র মন্ত্রী অং সান সু চি আউটরিচ সামিটে অংশ নিচ্ছেন।

সফর শেষে সোমবার সকালে দেশে ফিরবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!