• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জে ‘জঙ্গি আস্তানা’ অভিযান শেষ, আটক ৩


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মে ২৪, ২০১৭, ০২:১৫ পিএম
চাঁপাইনবাবগঞ্জে ‘জঙ্গি আস্তানা’ অভিযান শেষ, আটক ৩

চাঁপাইনবাবগঞ্জ: জেলার নাচোল ও গোমস্তাপুর উপজেলায় ‘জঙ্গিবিরোধী’ অভিযান শেষ হয়েছে বলে জানিয়েছে র‌্যাব। দুই উপজেলার চারটি বাড়িতে তল্লাশি অভিযান শেষে এই ঘোষণা দেন চাঁপাইনবাবগঞ্জের র‌্যাব-৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহবুব আলম।

বুধবার (২৪ মে) বেলা সোয়া ১১টার দিকে বালুগ্রাম শিমুলতলায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি অংশ নেন। মাহবুব আলম বলেন, অভিযানে ৪টি বিদেশি পিস্তল, একটি খেলনা পিস্তল, ১২ রাউন্ড গুলি, তিনটি ম্যাগাজিন, একটি কার্তুজ ও তিন কেজি গান পাউডার উদ্ধার করা হয়েছে। এছাড়া তিনজনকে আটক করা হয়েছে।

উল্লেখ্য, চারটি বাড়ির তিনটিতে কোনও নাশকতামূলক বস্তু পাওয়া যায়নি। পরে বালুগ্রাম শিমুলতলার একটি বাড়ি থেকে তিনটি পিস্তল, ৮ রাউন্ড গুলি ও দুটি ম্যাগাজিন উদ্ধার করা হয়। এর আগে মঙ্গলবার (২৩ মে) রাতে জঙ্গিবিরোধী অভিযানে তিন জনকে জঙ্গি সন্দেহে আটক করা হয়। তাদের কাছ তিন কেজি গান পাউডার, একটি বিদেশি পিস্তল, চার রাউন্ড গুলি ও একটি ম্যাগাজিন জব্দ করা হয়।

তিনি আরও বলেন, ‘রাতে যে তিনজনকে আটক করা হয় তারা নব্য জেএমবির সদস্য। এছাড়া বুধবার জঙ্গি সন্দেহে আবদুল মসজিদ তানু নামে যে ব্যক্তিকে আটক করা হয়েছে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। জঙ্গিবাদের সঙ্গে সম্পৃক্ততা থাকলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।’

আটক ‘নব্য জেএমবি সদস্যরা’ হলেন, গোমস্তাপুর উপজেলার গোমস্তাপুর ইউনিয়নের বালুগ্রাম শিমুলতলা গ্রামের মফিজুল ইসলামের ছেলে আবদুস শুকুর (৩৩), চকপুস্তম এলাকার টুনু মোড়লের ছেলে সাইফুল আলম (৪৩) ও বালুগ্রাম রাজারামপুর মহল্লার মৃত আবদুল কুদ্দুসের ছেলে জাহাঙ্গীর আলম (৪৩)।

চারটি বাড়িতে তল্লাশি শেষ হলেও জঙ্গি বিরোধী অভিযান অব্যাহত থাকবে বলেও জানান লে. কর্নেল মাহবুব।

বুধবার ভোর থেকে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর ও নাচোল উপজেলায় চারটি বাড়ি জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখে র‌্যাব। পরে সেগুলোতে অভিযান চালানো হয়।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!