• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

চার মেডিকেলে শিক্ষার্থী ভর্তিতে নিষেধাজ্ঞা


সচিবালয় প্রতিবেদক নভেম্বর ৭, ২০১৬, ০৮:০৭ পিএম
চার মেডিকেলে শিক্ষার্থী ভর্তিতে নিষেধাজ্ঞা

সরকারি নীতিমালা না মানায় চারটি বেসরকারি মেডিকেল কলেজে (২০১৬-১৭ শিক্ষাবর্ষ) শিক্ষার্থী ভর্তিতে নিষেধাজ্ঞা জারি করেছে সরকার। সেই চারটি কলেজ হলো- রংপুরের নর্দান মেডিকেল কলেজ, গাজীপুরের সিটি মেডিকেল কলেজ, আশুলিয়ার নাইটিঙ্গেল মেডিকেল কলেজ এবং আশিয়ান মেডিকেল কলেজ।

সোমবার (৭ নভেম্বর) সচিবালয়ে বেসরকারি মেডিকেল কলেজে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে এমবিবিএস কোর্সে ভর্তি সংক্রান্ত এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে সভায় স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য সচিব মো. সিরাজুল ইসলাম, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) মহাসচিব অধ্যাপক ডা. ইকবাল আর্সলানসহ মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় সিদ্ধান্ত হয়, আগামী এক বছরের মধ্যে নীতিমালার শর্ত পূরণ করতে না পারলে এ কলেজগুলোর কার্যক্রম চিরতরে বন্ধ করে দেয়া হবে।

স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, সম্প্রতি এসব মেডিকেল কলেজ পরিদর্শনের সময় নীতিমালার শর্তাবলী পূরণ না করার প্রমাণ পাওয়া গেছে। এ জন্যই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আগামী ডিসেম্বরের মধ্যে দেশের সব বেসরকারি মেডিকেল কলেজ পরিদর্শন শেষ করে প্রতিবেদন জমা দেয়ার জন্য সভায় সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!