• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ছাত্রদলের সমাবেশস্থলে হঠাৎ ককটেল বিস্ফোরণ


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২, ২০১৮, ০২:৩৩ পিএম
ছাত্রদলের সমাবেশস্থলে হঠাৎ ককটেল বিস্ফোরণ

ঢাকা : জাতীয়তাবাদী ছাত্রদলের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে ছাত্র সমাবেশস্থলে দুটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (২ জানুয়ারি) সকাল সাড়ে ১০টা থেকে ১১টার মধ্যে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন এলাকায় এ ককটেল বিস্ফোরণ হয়। এরপর আইনশৃঙ্খলা বাহিনী কড়া অবস্থান নিয়েছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

ছাত্রদলের দপ্তর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারি জানান, সকাল সাড়ে ১০টার দিকে এই এলাকায় একাধিক ককটেলের বিস্ফোরণ হয়। তবে তিনি দাবি করেন, এর সঙ্গে ছাত্রদলের কেউ জড়িত নন।

ঘটনাস্থলে থাকা শাহবাগ থানার এসআই দিদার সাংবাদিকদের জানান, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন এলাকায় দুটি ককটেল বিস্ফোরণ হয়েছে। এরপর সেখানে নিরাপত্তা জোরদার করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

বিএনপির সহযোগী সংগঠন ছাত্রদল তাদের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে এই ছাত্রসমাবেশের আয়োজন করেছে। ১৯৭৮ সালের ১ জানুয়ারি ছাত্রদল প্রতিষ্ঠা করেন প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান।

জরুরি সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি : হঠাৎ করেই জরুরি সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি। মঙ্গলবার (২ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হবে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান সাংবাদিকদের এ তথ্য জানিয়ে বলেছেন, জরুরি সংবাদ সম্মেলনে ব্রিফ করবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তবে কেন এই জরুরি সংবাদ সম্মেলন সে বিষয়ে কিছু জানাতে পারেননি তিনি।

ধারণা করা হচ্ছে, ২০১৪ সালের ৫ জানুয়ারির একতরফা নির্বাচনের বর্ষপূর্তি ঘিরে সমাবেশ করার বিষয়ে ব্রিফ করবেন মির্জা ফখরুল। আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি ঘিরে উত্তেজনা দেখা দিয়েছে। এমন প্রেক্ষাপটে জরুরি সংবাদ সম্মেলন ডাকল বিএনপি।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!