• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

জঙ্গি দমনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রশংসা বার্নিকাটের


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ৩, ২০১৬, ০৫:৩২ পিএম
জঙ্গি দমনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রশংসা বার্নিকাটের

জঙ্গিবাদ দমনে বাংলাদেশ পুলিশ সাহসী ভূমিকা রাখছে বলে মন্তব্য করেছেন মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট। তিনি আরো বলেন, দেশীয় জঙ্গিরা বাংলাদেশে সন্ত্রাসী কর্মকাণ্ড করছে। এদের সাথে আন্তর্জাতিক জঙ্গিদের সম্পর্ক রয়েছে। সব জঙ্গি শেষ হয়েছে ভাবা ঠিক হবে না বলেও তিনি মন্তব্য করেন। আজ শনিবার (৩ সেপ্টেম্বর) সকালে নারায়ণগঞ্জে নগর ভবনে সেখানকার মেয়র সেলিনা হায়াৎ আইভীর সঙ্গে সাক্ষাতের পর সাংবাদিকদের তিনি এ কথা বলেন। আজ সকাল ৯টায় সিটি করপোরেশনের নগর ভবনে আসেন রাষ্ট্রদূত। পরে মেয়রের সঙ্গে প্রায় সোয়া ১ ঘণ্টা আলোচনা করেন। এ সময় সিটি করপোরেশনের প্যানেল মেয়র হাজি ওবায়েদউল্লাহ সহ অন্যরা উপস্থিত ছিলেন।

বার্নিকাট আরো বলেন, বাংলাদেশের পুলিশ অন্য দেশের তুলনায় দক্ষতায় ধৈর্য, কঠোর পরিশ্রম ও সাহসিকতার সঙ্গে সন্ত্রাস মোকাবিলা করছে। কাজটি অনেক কঠিন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আমাদের সব ব্যাপারে সহযোগিতা করছে। বিষয়গুলো আমরা গুরুত্ব সহকারে দেখছি। তারা আমাদের সব ব্যাপারে সহযোগিতা করছে। তিনি জানান, আমি জানি যে বাংলাদেশের ইতিহাস ও অর্থনীতিতে নারায়ণগঞ্জের ভূমিকা আছে। নারায়ণগঞ্জের মানুষ জঙ্গিবিরোধী কতটুকু ভূমিকা রাখছে, মেয়র এ বিষয়ে জনগণকে কিভাবে বুঝাচ্ছে, উন্নয়ন কিভাবে করছে সেটা দেখতেই সৌজন্য সাক্ষাতে আসা।

সিটি করপোরেশন মেয়র সেলিনা হায়াৎ আইভী জানান, ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের মেয়রদের সঙ্গেও রাষ্ট্রদূত ইতিমধ্যে বৈঠক করেছেন। তারই অংশ হিসেবে নারায়ণগঞ্জ এসেছিলেন রাষ্ট্রদূত। এটা মূলত সৌজন্য সাক্ষাৎ। এরপর আদমজী রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকার (ইপিজেড) একটি কারখানার উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন বার্নিকাট।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!