• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

জাফর ইকবালকে হত্যাচেষ্টা: ফয়জুলের বন্ধু রিমান্ডে


সিলেট প্রতিনিধি মার্চ ১৯, ২০১৮, ০৮:২৯ পিএম
জাফর ইকবালকে হত্যাচেষ্টা: ফয়জুলের বন্ধু রিমান্ডে

সিলেট: সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুল হাসানের বন্ধু সোহাগ মিয়াকে (২৪) জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ডে নেয়ার অনুমতি পেয়েছে পুলিশ।

সোমবার (১৯ মার্চ) দুপুরে সিলেট মুখ্য মহানগর হাকিম সাইফুজ্জামান হিরোর আদালতে সোহাগকে হাজির করে সাতদিনের রিমান্ড চান মামলার তদন্ত কর্মকর্তা জালালাবাদ থানার ওসি শফিকুর রহমান। রিমান্ড আবেদনের শুনানি শেষে আদালত সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সিলেট মহানগর পুলিশের সহকারী কমিশনার অমুল্য কুমার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ফয়জুলকে জঙ্গিবাদে উদ্বুদ্ধ করার অভিযোগে রোববার (১৮ মার্চ) রাতে সিলেট নগরের আখালিয়ার কালিবাড়ি এলাকা থেকে সোহাগেকে আটক করে পুলিশের একটি বিশেষ দল। সোমবার (১৯ মার্চ) আদালতে হাজির করে সোহাগের সাতদিনের রিমান্ড আবেদন করলে শুনানি শেষে আদালত তা মঞ্জুর করেন।

সুনামগঞ্জের দিরাই উপজেলার সাদিকুর রহমানের ছেলে সোহাগ মিয়ার কাছ থেকে ফয়জুলের ব্যবহৃত একটি কম্পিউটারও জব্দ করা হয়েছে বলে জানান সহকারী কমিশনার।

গত ৩ মার্চ বিকালে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মুক্তমঞ্চে এক অনুষ্ঠান চলাকালে মাদরাসা ছাত্র ফয়জুল হাসান ওরফে শফিকুর জাফর ইকবালের ওপর হামলা চালান। পরে শিক্ষক ও শিক্ষার্থীরা ফয়জুলকে ধরে পিটুনি দিয়ে আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে হস্তান্তর করেন।

গুরুত্বর আহতাবস্থায় জাফর ইকবালকে প্রথমে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে অস্ত্রোপচার শেষে ওই দিন রাতেই বিমানবাহিনীরর একটি এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) পাঠানো হয়।

এ ঘটনায় ফয়জুলসহ অজ্ঞাতপরিচয় কয়েকজনকে আসামি করে পরদিন সিলেটের জালালাবাদ থানায় মামলা করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এর আগে গত ৮ মার্চ জিজ্ঞাসাবাদের জন্য ফয়জুলকে ১০ দিনের রিমান্ডে নেয়া হয়। রোববার (১৮ মার্চ) আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় সে।

গত ১১ মার্চ ফয়জুলের মামা ফজলুর রহমান ও বাবা আতিকুর রহমানকে পাঁচদিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। সর্বশেষ গত ১৩ মার্চ ফয়জুলের বড়ভাই এনামুল হাসানকে আটদিনের রিমান্ডে নেয় পুলিশ।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!