• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

জাবি ছাত্রলীগের কালো পতাকা মিছিল


জাবি প্রতিনিধি আগস্ট ১৭, ২০১৭, ০৩:০২ পিএম
জাবি ছাত্রলীগের কালো পতাকা মিছিল

ঢাকা: ২০০৫ সালে সারাদেশে সিরিজ বোমা হামলার প্রতিবাদে কালো পতাকা মিছিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। বৃহস্পতিবার (১৭ আগস্ট) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বর থেকে মিছিলটি শুরু হয়ে অমর একুশে পাদদেশে গিয়ে শেষ হয়। সেখানে মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সুফিয়ান চঞ্চল বলেন, ২০০৫ সালের আজকের এই দিনে বাংলাদেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করার জন্য ৬৩টি জেলায় একযোগে সিরিজ বোমা হামলা চালায় বাংলাদেশের অপশক্তি বিএনপি-জামাত সমর্থিত একটি কায়েমী গোষ্ঠী। এটি বাংলাদেশের ইতিহাসের একটি কালো অধ্যায়। এসময় তিনি এই নেক্কারজনক কর্মকাণ্ডের সাথে জড়িতদের উপযুক্ত শাস্তির দাবি করেন।

সমাবেশে জাবি শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা বলেন, বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব নিয়ে যারা ছিনিমিনি খেলতে চায় তারাই বাংলাদেশে ওইদিন পরিকল্পিত হামলা চালিয়েছিল। তাই দল মত নির্বিশেষে এ দেশের স্বাধীনতা বিরোধী শক্তিকে প্রতিহত করার জন্য সবাইকে সজাগ থাকার আহ্বান জানিয়ে বলেন, আমরা বাংলাদেশের বুকে আর ১৭ আগস্ট দেখতে চায় না। এজন্য অপশক্তির সাথে অপোষ নয়- সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

সমাবেশে জাবি শাখা ছাত্রলীগের সহ-সভাপতি অনিক কুমার দেবনাথ, সুমন সরকার, যুগ্ম-সাধারণ সম্পাদ ইশতিয়াক আহমেদ, সাংগঠনিক সম্পাদক-অভিষেক মন্ডল, আকলিমা আক্তার এশাসহ শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এইচএআর

Wordbridge School
Link copied!