• ঢাকা
  • সোমবার, ২৭ মে, ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১

দুই শিক্ষার্থীর মৃত্যুতে উত্তাল চুয়েট, বাস চালক গ্রেপ্তার


নিজস্ব প্রতিনিধি এপ্রিল ২৪, ২০২৪, ০৬:২২ পিএম
দুই শিক্ষার্থীর মৃত্যুতে উত্তাল চুয়েট, বাস চালক গ্রেপ্তার

চট্টগ্রাম: সড়ক দুর্ঘটনায় চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় তৃতীয় দিনের মতো সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।বুধবার (২৪ এপ্রিল) সকাল ৯টায় চট্টগ্রাম-কাপ্তাই সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন তারা। 

এদিকে দুই শিক্ষার্থীকে চাপা দেওয়া ঘাতক বাসের চালককে বুধবার গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃত চালকের নাম মো. তাজুল ইসলাম। তার বাড়ি চট্টগ্রামের রাঙ্গুনিয়ার পৌরসভার উত্তর ঘাটচেক এলাকায়।  

জানা গেছে, সোমবার (২২ এপ্রিল) আনুমানিক বেলা তিনটার দিকে রাঙ্গুনিয়া থানার জিয়ানগরে মোটরসাইকেলে ঘুরতে গিয়ে তিন শিক্ষার্থীকে ধাক্কা দেয় শাহ আমানত পরিবহনের একটি বাস। এতে ঘটনাস্থলেই নিহত হন বিশ্ববিদ্যালয়ের পুরকৌশল বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী শান্ত সাহা ও একই বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী তওফিক হোসেন।

পরে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ওই দিন রাতেই শাহ আমানত পরিবহনের চারটি বাস আটক করে তিনটি বাস ভাঙচুর ও একটি বাসে আগুন দেয়। গতকাল মঙ্গলবার (২৩ এপ্রিল) ঘাতক চালকের গ্রেপ্তারের দাবিতে তারা ক্লাস ও পরীক্ষা বর্জন করেন। সকাল থেকে চুয়েট ক্যাম্পাসের সামনের কাপ্তাই সড়কে গাছ ফেলে, টায়ার জ্বালিয়ে অবরোধ করেন শিক্ষার্থীরা। বিক্ষোভ থেকে শিক্ষার্থীরা সাত দফা দাবি তুলে ধরেন। এসব দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে বলে জানিয়েছে শিক্ষার্থীরা।

আইএ

Wordbridge School
Link copied!