• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

জাবিতে প্রক্সি দেয়ার অভিযোগে আটক ২১


জাবি প্রতিনিধি নভেম্বর ২৩, ২০১৭, ০৫:৪২ পিএম
জাবিতে প্রক্সি দেয়ার অভিযোগে আটক ২১

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ১ম বর্ষে ভর্তি হতে এসে ৭ শিক্ষার্থীসহ মোট ২১ ভর্তিচ্ছুকে জালিয়াতির অভিযোগে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এর মধ্যে ভাইভা দিতে আসলে আটক করা হয় ১৪ জনকে। সর্বশেষ বৃহস্পতিবার (২৩ নভেম্বর) ভর্তি হতে আসলে ৪ শিক্ষার্থীকে আটক করে কর্তৃপক্ষ।

আটক হওয়া ৪ শিক্ষার্থী হলো, সাতক্ষীরা জেলার আশাশুনির রফিকুল ইসলামের ছেলে মো. খাইরুল ইসলাম, রাজশাহীর জেলার বাঘারের জান মোহাম্মদের ছেলে আলি আহমেদ, নেত্রকোনার জেলার মো. জানু মিয়ার ছেলে রফিকুল হাসান রাজন ও পাহাড়ী সাহার ছেলে হিমাদ্রী সাহা। তারা সকলেই কলা ও মানবিক অনুষদে (সি ইউনিট) ভর্তি হতে আসছিল। বিভাগীয় শিক্ষক তাদের হাতের লেখা যাচাই করলে প্রক্সির বিষয়টি ধরা পড়ে।

এর আগে তোফায়েল আহমেদ, নোমানুল হক রিমন ও সীমান্ত দেবনাথ ভর্তি হতে আসলে জালিয়াতির অভিযোগে অভিযুক্ত হয়। এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা বলেন, ভর্তি হতে আসলে তাদেরকে জালিয়াতির অভিযোগে আটক করা হয়েছে।

তবে বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যায়ন বিভাগের সহকারী অধ্যাপক আদনান ফাহাদ বলেন, ‘যারা প্রক্সির অভিযোগে আটক হয়েছে তাদের মাধ্যমে প্রক্সিদাতাদের চিহ্নিত করা প্রয়োজন। এ ছাড়া তাদের জিজ্ঞাবাদের মাধ্যমে ভর্তি জালিয়াতির সঙ্গে জড়িত মূল হোতাদের গ্রেপ্তার করা সম্ভব বলেও মনে করেন তিনি।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!