• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

জার্মানিতে শিক্ষা কর্মশালায় ইউজিসি ও মন্ত্রণালয় প্রতিনিধিদল


নিউজ ডেস্ক জুলাই ১০, ২০১৭, ০৪:৩০ পিএম
জার্মানিতে শিক্ষা কর্মশালায় ইউজিসি ও মন্ত্রণালয় প্রতিনিধিদল

ঢাকা: “জার্মান-বাংলাদেশ হায়ার এডুকেশন নেটওয়ার্ক ফর সাসটেইন্যাবল টেক্সটাইল” শীর্ষক কর্মশালায় ইউজিসি-মন্ত্রণালয় প্রতিনিধিদল অংশ নিয়েছে।

জার্মানির বন-এ গুসটাভ-স্ট্রেসম্যান ইনস্টিটিউটে ৫ ও ৬ জুলাই দু’দিন ব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়। জার্মান একাডেমিক এক্সচেঞ্জ সার্ভিস (ডিএএডি) এর সহায়তায় কর্মশালাটির আয়োজন করে জার্মান ডেভেলপমেন্ট কোঅপারেশন (জিআইজেড)। 

কর্মশালায় শিক্ষা মন্ত্রণালয়ের তিন সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন অতিরিক্ত সচিব আবদুল্লাহ আল নাসের চৌধুরী। 

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের পক্ষ থেকে কমিশনের সচিব ড. মোঃ খালেদ কর্মশালায় অংশগ্রহণ করেন। প্রতিনিধি দলের অন্য সদস্য হলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের উপ-সচিব রফিক আহমেদ সিদ্দিকী। 

জার্মানির পক্ষে কর্মশালায় অংশগ্রহণ করেন হেড অব ডেভেলমেন্ট কোঅপারেশন মি. লার্স গ্যারল্ড ও তাঁর সহকর্মীবৃন্দ এবং  জিআইজেড (ঢাকা) মি. ক্রিশ্চিয়ান ভন মিজলাফ।

কর্মশালায় সিদ্ধান্ত গৃহীত হয়, জার্মানিতে অনুষ্ঠিতব্য ম্যাচ মেকিং কর্মশালায় অংশগ্রহণের জন্য বাংলাদেশের নির্বাচিত ১০টি বিশ্ববিদ্যালয় থেকে ১৮ জুলাই প্রস্তাবনা আহবান করা হবে। কর্মশালাটি সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহে জার্মানির বার্লিনে অনুষ্ঠিত হবে। 

কর্মশালায় বাংলাদেশ থেকে দু’টি বিশ্ববিদ্যালয় নির্বাচিত করা হবে। বিশ্ববিদ্যালয় দু’টি “জার্মান-বাংলাদেশ হায়ার এডুকেশন নেটওয়ার্ক ফর সাসটেইন্যাবল টেক্সটাইল” প্রকল্পের আওতায় জার্মানীর দু’টি বিশ্ববিদ্যালয়ের সাথে যৌথভাবে কাজ করবে।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Wordbridge School
Link copied!