• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

জেতার খবর শুনে স্তম্ভিত ট্রাম্প!


আন্তর্জাতিক ডেস্ক নভেম্বর ১৩, ২০১৬, ০৫:৩৮ পিএম
জেতার খবর শুনে স্তম্ভিত ট্রাম্প!

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হয়ে রীতিমত বাজিমাত করলেন দেশটির অন্যতম ধনকুবের ডোনাল্ড ট্রাম্প। রাজনৈতিক পরিচয়ের বাইরে থেকে আসা একজন সফল ব্যবসায়ী সোজা ‌‘হোয়াইট হাউজে’ আসন গেড়ে বসবেন এমনটা কেউ হয়ত কল্পনাই করতে পারেননি!

কিন্তু ট্রাম্প বাজিমাত করলেন ঠিকই। শুধু কি তাই, জেতার খবর প্রথমে বিশ্বাস করতে পারেননি ট্রাম্প নিজেই। হাড্ডাহাড্ডি লড়াইয়ে হিলারি ক্লিনটনকে হারিয়ে শেষ পর্যন্ত জয়ের মালা ঠিকই পড়েছেন ট্রাম্প। এ নিয়ে এখনও চলছে আলোচনা-সমালোচনা! এ যেন শেষ হইয়াও হয়লো না শেষ!

একজন প্রেসিডেন্সিয়াল উপদেষ্টার বরাত দিয়ে নিউইয়র্কভিত্তিক একটি সংবাদমাধ্যম এ সংক্রান্ত একটি খবর প্রকাশ করেছে। ট্রাম্পের একজন উপদেষ্টা জানিয়েছেন, নির্বাচিত হওয়ার খবরে ট্রাম্প স্তম্ভিত ছিলেন। তিনিও বিশ্বাস করতে পারছিলেন না যে, তিনি প্রেসিডেন্ট নির্বাচনে জিতে গেছেন।

ওই উপদেষ্টা জানান, ডোনাল্ড ট্রাম্প হোয়াইট হাউজে পার্ট টাইম থাকার ব্যাপারে চিন্তা-ভাবনা করছে ট্রাম্প। এই ধনকুবের প্রেসিডেন্সিয়াল কার্যক্রমে অংশ নিতে ওয়াশিংটনের হোয়াইট হাউসে থাকতে হলেও তিনি তার নিউইয়র্কের ম্যানহাটনের বিলাসবহুল অ্যাপার্টমেন্টের মায়া ত্যাগ করতে পারবেন না। 

সেজন্য ট্রাম্প উপদেষ্টাদের কাছে পরামর্শও চেয়েছেন কীভাবে কিছু সময় হোয়াইট হাউসে থাকা যায়, কিছু সময় তার ম্যানহাটনের পঞ্চম অ্যাভিনিউর ট্রাম্প টাওয়ারের ওই অ্যাপার্টমেন্টে থাকা যায়।

৫৮তলাবিশিষ্ট আকাশচুম্বী ট্রাম্প টাওয়ারে এ ধনকুবেরের অ্যাপার্টমেন্টটি গড়ে তোলা হয়েছে ২৪ ক্যারেট সোনা, মূল্যবান বাহারি রকমের মার্বেলসহ অভিজাত সামগ্রী দিয়ে।

এই অ্যাপার্টমেন্টের মোহে পড়ে যাওয়া ট্রাম্প তার প্রেসিডেন্সিয়াল উপদেষ্টাদের জানিয়েছেন, তিনি যে জীবন আগে থেকে যাপন করে আসছেন, এখনও তেমন করতে চান। সেজন্য হোয়াইট হাউসে কতো রাত অবস্থান করতে হবে সে ব্যাপারে একটি ফয়সালা যেন তাকে জানিয়ে দেয়া হয়।

উপদেষ্টারা প্রাথমিকভাবে তাকে জানিয়ে দিয়েছেন, ট্রাম্পকে বেশিরভাগ সময়ই হোয়াইট হাউসে থাকতে হবে, যেমনটি অন্যদের ক্ষেত্রেও হয়েছে। ট্রাম্প টাওয়ার বা নিউজার্সির গলফ কোর্সসহ পছন্দ স্থানগুলোতে তিনি যেতে পারেন সপ্তাহান্তে কিংবা অবকাশে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!