• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

জেলা পরিষদ নির্বাচন সরকারের রসিকতা


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ২৭, ২০১৬, ১০:২৭ পিএম
জেলা পরিষদ নির্বাচন সরকারের রসিকতা

ঢাকা: জেলা পরিষদ নির্বাচনকে বর্তমান সরকারের ‘রসিকতা’ বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেছেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচন যেমন প্রহসনের ছিল, তেমনি জেলা পরিষদ নির্বাচনও আরেকটি লোক দেখানো প্রহসনের নির্বাচন ছাড়া আর কিছুই নয়। এটি সরকারের রসিকতা বলে আমরা মনে করি।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সকালে রাজধানীর শেরে বাংলানগরে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে পুষ্পমাল্য অর্পণের পর সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

নজরুল ইসলাম খান বলেন, জোর করে যাদের নির্বাচিত করা হয়েছে, তাদের ভোটে জেলা পরিষদের নির্বাচন হবে। সে জন্যই বিএনপি এই নির্বাচনে অংশ নিচ্ছে না।

জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনটির সভাপতি এম এ মলেক ও সাধারণ সম্পাদক মুনির খানের নেতৃত্বে নেতাকর্মীদের নিয়ে জিয়াউর রহমানের সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করেন নজরুল ইসলাম খান।

এরপর সাংবাদিকদের কাছে জেলা পরিষদ নির্বাচনে অংশ না নেয়ার কারণ ব্যাখ্যায় নজরুল ইসলাম খান  বলেন, জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীরা নিজেদের মধ্যে নিজেরাই অর্থ খরচ করছে এমন অভিযোগও পাওয়া যাচ্ছে। এ বিষয়ে বিএনপির এই সিনিয়র নেতা বলেন, স্বভাব খারাপ হলে যা হয় আর কি।

বুধবার (২৮ ডিসেম্বর) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত জেলা ও উপজেলা সদরে স্থাপিত ভোটকেন্দ্রে চেয়ারম্যান, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে নির্বাচনে ভোট দেবেন স্থানীয় সরকারের জনপ্রতিনিধিরা। তিন পার্বত্য জেলা বাদ দিয়ে আজ ৬১টি জেলায় এই নির্বাচন হচ্ছে। তবে এর মধ্যে ২১ জেলায় আওয়ামী লীগের প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নর্বাচিত হয়েছেন।

এ ছাড়া কুষ্টিয়ায় একজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলেও আদালতের আদেশে তা স্থগিত করা হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!