• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ঝিনাইদহ-যশোর মহাসড়ক বেহাল, বাড়ছে দুর্ঘটনা


ঝিনাইদহ প্রতিনিধি সেপ্টেম্বর ১, ২০১৬, ০৬:০৩ পিএম
ঝিনাইদহ-যশোর মহাসড়ক বেহাল, বাড়ছে দুর্ঘটনা

ঝিনাইদহ-যশোর মহাসড়কের ঝিনাইদহ শহর থেকে কালীগঞ্জ পর্যন্ত ১৫ কিলোমিটার সড়কের বেহাল দশা। এই সড়কে ছোট-বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে, এতে প্রায়ই যানবাহন গর্তে পড়ে দুর্ঘটনা ঘটছে। চলতি বছরের শুরুর দিকে এ মহাসড়কটি নতুন করে নির্মাণ করা হলেও ৬মাস যেতে না যেতেই বেহাল অবস্থা সৃষ্টি হয়েছে।

ওই মহাসড়কে চলাচলকারী যানবাহন চালকরা জানান, ঝিনাইদহ শহর থেকে কালীগঞ্জ উপজেলা শহর পর্যন্ত রাস্তাটি মোটামুটি ভালো ছিল। দু-একটি স্থানে অল্প কিছু সমস্যা ছাড়া তাঁরা নির্বিঘনেই চলাচল করছিলেন। কিন্তু বর্ষা মৌসুম শুরু হওয়ার পর থেকে মহাসড়কের বিভিন্ন স্থানে পিচ-পাথর উঠে যেতে থাকে। বর্তমানে কোথাও কোথাও সাত-আট ইঞ্চি গভীর গর্তের সৃষ্টি হয়েছে। মহাসড়কের এমইউ কলেজ রোড থেকে বিষয়খালী বাজার পর্যন্ত বিভিন্ন জায়গায় অত্যন্ত নাজুক অবস্থা বিরাজ করছে।

স্থানীয়রা জানান, গর্তের কারণে বাস ট্রাক, মোটরসাইকেলসহ সব ধরনের যানবাহন প্রতিনিয়তই দুর্ঘটনার শিকার হচ্ছেন। প্রায়ই এসব গর্তে পড়ে তাঁরা আহত হচ্ছেন।

বাসচালক মনিরুল ইসলাম বলেন, চাকা গর্তে পড়ে গেলে অনেক সময় দ্রুত গতির বাসও সামলানো খুবই কষ্টের বিষয় হয়ে দাঁড়ায়। কখনো কখনো গর্ত পাশ কাটাতে গিয়ে গাড়ি উল্টে যাওয়ার উপক্রম হয়। দ্রুত গর্তগুলো ভরাট না করলে বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে। রাস্তাটি মাঝে মধ্যেই সংস্কার করতে দেখা গেলেও তা খুব বেশি দিন স্থায়ী হয়না। 

এ ব্যপারে ঝিনাইদহ পৌর মেয়র সাইদুল করিম মিন্টু জানান, অতি বৃষ্টির কারণে কিছু জায়গায় সমস্যা দেখা দিয়েছে। শিগগিরই এগুলো সংস্কার করা হবে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!