• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ঝুঁকিপূর্ণ ভবনেই চলছে ফুলবাড়ী পোস্ট অফিসের কার্যক্রম


দিনাজপুর প্রতিনিধি নভেম্বর ১৯, ২০১৭, ০৫:১৯ পিএম
ঝুঁকিপূর্ণ ভবনেই চলছে ফুলবাড়ী পোস্ট অফিসের কার্যক্রম

দিনাজপুর: ঝুঁকিপূর্ণ ভবনেই চলছে দিনাজপুরের ফুলবাড়ী পোস্ট অফিসের কার্যক্রম। ভবনের ছাদটির জরাজীর্ণ অবস্থা। পোস্ট অফিস সূত্রে জানা যায়, ফুলবাড়ী পোষ্ট অফিসটি ১৯৭৪ সালে স্টেশন পাড়ায় স্থাপিত হয়। পোস্ট অফিসটিতে ১ জন পোস্ট মাষ্টার, ১ জন অপারেটর, ২ জন পোস্টম্যান, ১ জন পোকার, ১ জন সহকারী পরিদর্শক, ১ জন ঝাড়ুদার ও ১ জন নৈশপ্রহরীসহ মোট ১৫ জন কর্মরত রয়েছেন। পোস্ট অফিসটির আওতায় উপজেলায় মোট ২৪টি শাখা পোস্ট অফিস রয়েছে।

প্রতিদিন এই পোস্ট অফিস থেকে ২-৩ শত সরকারি-বেসরকারী চিঠিপত্র আদান প্রদান হয়ে থাকে, প্রতিদিন ৮-১০ লাখ টাকা লেনদেন হয় যা থেকে এক বছরে কর্মচারীদের বেতন-ভাতা দিয়েও ১৫-১৬ লাখ টাকা সরকারের কোষাগারে জমা হয়।

সরেজমিনে গিয়ে দেখা যায় পোস্ট অফিসটির সেই সময় নির্মাণ করা একটি মাত্র ভবন রয়েছে সেই ভবনটি পুরোনো হওয়ায় ছাদের বিভিন্ন অংশে দেখা দিয়েছে ফাটল। ছাদের কোনো কোনো জায়গা ফেটে চৌচির হয়ে প্লাস্টার খসে খসে পড়ছে এতে সেখানকার কর্মরত স্টাফরাসহ সেবা নিতে আসা গ্রাহকগণ পড়েছে আতংকে। এ অবস্থায় ঝুঁকি নিয়ে চলছে পোষ্ট অফিসের কার্যক্রম।

যেকোনো সময় ছাদটি ধসে পড়ে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা এমনটাই আশংকা করছেন স্থানীয় ওই পোস্ট অফিস কর্তৃপক্ষসহ সেবা গ্রহণকারী গ্রাহকরা।

পোস্ট অফিসে সেবা নিতে আশা মিজানুর রহমান বলেন, মাঝে মাঝে বিভিন্ন কাজে আমাকে পোস্ট অফিসে আসতে হয়। অনেকদিন ধরে দেখছি এই অফিসের ছাদটির বিভিন্ন অংশে চটা উঠে প্লাস্টার খসে খসে পড়ছে। আমরা ঝুঁকি নিয়ে এখানে সেবা গ্রহণ করছি যেকোনো সময় খসে গায়ে পড়ে কারো ক্ষতি হতে পারে বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষ দ্রুত আমলে নিয়ে সংস্কার করা প্রয়োজন।

এ ব্যাপারে উপজেলা পোস্ট মাষ্টার শ্রী অদীপ কুমার সরকারের সঙ্গে কথা বললে তিনি জানান, ছাদের কিছু কিছু জায়গায় ফেটে চৌচির হয়ে প্লাস্টার খসে খসে পড়ছে, বর্ষা এলে ওই জায়গা গুলি দিয়ে পানি চুয়ে চুয়ে পড়ে। এতে আমাদের ও সেবা গ্রহণকারী গ্রাহকদের কাজে বেঘাত ঘটে। আমি ১৪ সাল থেকে এখানে দায়িত্ব পালন করছি এ বিষয়ে কয়েকবার লিখিতভাবে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। তারা নিজেও দেখেছেন কিন্তু এখনো কোনো ব্যবস্থা নেয়া হয়নি। তবে ভবনের ছাদের জরুরিভাবে সংস্কার প্রয়োজন।

বিষয়টি নিয়ে ডিপুটি পোস্ট মাষ্টার জেনারেল (দিনাজপুর) একে আজাদের সঙ্গে আজ রবিবার মুঠো ফোনে কথা বললে অভিযেগের সত্যতা শিকার করে বলেন দেখা যাক বিষয়টি কি করা যায়।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!