• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

টঙ্গিতে জোড় ইজতেমা শুরু ২ ডিসেম্বর


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ৩, ২০১৬, ০৪:৫০ পিএম
টঙ্গিতে জোড় ইজতেমা শুরু ২ ডিসেম্বর

ঢাকা : টঙ্গিতে ২ ডিসেম্বর (শুক্রবার) থেকে শুরু হবে জোড় ইজতিমা। প্রতি বছরের ন্যায় এবারও পাঁচ দিনব্যাপী জোড় ইজতেমা ৬ ডিসেম্বর (মঙ্গলবার) পর্যন্ত চলবে। বিশ্ব ইজতিমাকে সামনে রেখে প্রত্যেক বছর টঙ্গিতে পাঁচ দিনব্যাপী এ জোড় ইজতেমা অনুষ্ঠিত হয়।

পাঁচ দিনব্যাপী অনুষ্ঠিত জোড় ইজতেমা সবার জন্য উন্মুক্ত নয়। যারা ৩ চিল্লাওয়ালা পুরানো সাথী তারাই এ প্রস্তুতিমূলক জোড় ইজতিমায় অংশগ্রহণ করবেন। এছাড়া অন্যদের জোড় ইজতেমা আসার অনুমতি নেই।

আগামী বিশ্ব ইজতেমা সুষ্ঠ ও সুন্দরভাবে সম্পন্ন করার লক্ষ্যে ইতিমধ্যে বিশ্ব ইজতিমার মাঠ ও প্যান্ডেল নির্মাণের কাজ শুরু হয়ে গেছে। সম্পূর্ণ স্বেচ্ছাশ্রমের মাধ্যমে ইজতেমা মাঠের যাবতীয় কাজ সম্পন্ন হয়।

জোড় ইজতিমায় অংশগ্রহণকারীগণ জোড় শেষে আগামী একবছরের জন্য দাওয়াতে তাবলিগের কাজে বের হবেন। বছরব্যাপী দাওয়াতি কাজে নিজেকে নিয়োজিত রেখে তাঁরা আগামী বছর ইজতেমার মূল পর্বে অংশ গ্রহণ করবেন।

আগামী বিশ্ব ইজতেমাও যথারীতি দুই পর্বে অনুষ্ঠিত হবে। প্রথম পর্ব শুরু হবে ১৩ জানুয়ারি ২০১৭। প্রথম পর্ব শেষ হওয়ার ৪দিন পর ২০ জানুয়ারি শুরু হবে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব।

বাংলাদেশের তুরাগ নদীর তীরে অনুষ্ঠিত বিশ্ব ইজতেমায় বাংলাদেশসহ সমগ্র বিশ্বের শতাধিক দেশ থেকে প্রায় অর্ধকোটি মানুষ অংশগ্রহণ করে থাকেন। উভয় পর্বে সমাপনি দিন ১৫ জানুয়ারী ও ২২ জানুয়ারি বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি সমৃদ্ধি কামনায় দোয়ার মাধ্যমে ইজতিমা সম্পন্ন হবে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!