• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ট্রাক চলাচল বন্ধে বিপাকে ব্যবসায়ী


মো. আমিনুল ইসলাম, ঝালকাঠি আগস্ট ১৭, ২০১৭, ১০:৫২ এএম
ট্রাক চলাচল বন্ধে বিপাকে ব্যবসায়ী

ঝালকাঠি: শিল্পমন্ত্রীর নির্দেশে ঝালকাঠি শহরে মালবাহী ট্রাক প্রবেশ বন্ধ করে দিয়েছে জেলা পুলিশ। এতে ব্যবসায়ীদের মালমাল সরবরহে চরম ভোগান্তি সৃষ্টি হয়েছে। গত এক সপ্তাহ ধরে ঝালকাঠি পৌর শহরে মালবাহী  ট্রাক চলাচল বন্ধে দিশেহারা হয়ে পড়েছে ব্যবসায়ী মহল।

দক্ষিণাঞ্চলের অন্যতম ব্যবসায়ীদের শহর ঝালকাঠিতে প্রতিদিন শতশত মালবাহী ট্রাক প্রবেশ করতো। হঠাৎ ঝালকাঠি পৌর শহরে মালবাহী ট্রাক চলাচল বন্ধে মালামাল সরবরাহে ব্যাপক ক্ষতিগ্রস্ত হচ্ছে ব্যাবসায়ীরা। এদিকে ঝালকাঠি শহরের প্রবেশ দ্বার পেট্রোলপাম্প সংলগ্ন ঝালকাঠি বরিশাল মহাসড়কে কয়েকশ মালবাহী ট্রাক অবস্থান করে আছে দিনের পর দিন ।

ঝালকাঠির ব্যবসায়ী সমিতির কয়েকজন নেতা ও ক্ষতিগ্রস্ত কয়েকজন ব্যবসায়ী জানায়, শহরে আরৎদারপট্টি, পেইজপট্টি, কাটপট্টি ও টিনপট্টিসহ বেশকয়েকটি এলাকায় শুধু ব্যবসায়ী প্রতিষ্ঠানে প্রতিনিয়ত হাজার হাজার টন মালামাল আমদানী ও রপ্তানি হয়। এগুলো পরিবাহনে ব্যবহার হয় ট্রাক। ছোট যানবাহনে মালমাল নিতে হলে যেমন মালের ক্ষতি হয়, তেমন খরচও বেশী হয়। তাই দ্রুত ট্রাক শহরে প্রবেশ করেতে দেয়ার জন্য  প্রশাসন ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর হস্তোক্ষেপের দাবি জানান শহরের ব্যবসায়ীরা।

এ ব্যপারে ঝালকাঠি অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) এমএম মাহমুদ হাসান (পিপিএম-সেবা) বলেন, ঝালকাঠি পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমানের নির্দেশে ও পুলিশের বিশেষ অভিযানে শহরে ট্রাক প্রবেশ বন্ধ করা হয়েছে।

তিনি আরও বলেন, শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর নির্দেশ থাকায় মালবাহি ট্রাক শহরে ঢুকতে দেয়া হচ্ছে না। মালবাহী ট্রাক শহরে ঢুকলে রাস্তা দেবে ক্ষতি হবে এবং শহরে ব্যপক যানযট সৃষ্টি হয়। তাই শহরে পাশবর্তি এলকায় ট্রাকের মাল নামিয়ে মিনি ট্রাক অথবা ছোট যানবাহনে মালমাল সরবরহের জন্য বলা হয়েছে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!