• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ট্রাম্পকে ব্রিটেনে নিষিদ্ধের দাবি


আন্তর্জাতিক ডেস্ক জানুয়ারি ২৯, ২০১৭, ০৭:১৬ পিএম
ট্রাম্পকে ব্রিটেনে নিষিদ্ধের দাবি

ঢাকা: ডোনাল্ড ট্রাম্পকে ব্রিটেনে নিষিদ্ধের আহ্বান জানিয়েছেন লেবার পার্টির নেতা জেরেমি করবিন। তিনি বলেছেন, যুক্তরাজ্যে ট্রাম্পের রাষ্ট্রীয় সফর নিষিদ্ধ করা উচিত। যুক্তরাষ্ট্রে মুসলিমদের প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহার না করা পর্যন্ত এই নিষেধাজ্ঞা বহাল রাখার দাবি করেছেন তিনি।

জেরেমি করবিন বলেছেন, মানুষের মৌলিক অধিকার, স্বাধীনতা ও আইন রক্ষার বিষয়টি ট্রাম্প খোলাশা না করা পর্যন্ত তাকে ব্রিটেন সফরে অনুমোদন দেয়া উচিত হবে না প্রধানমন্ত্রী থেরেসা মের। গত সপ্তাহে যুক্তরাষ্ট্র সফরে গিয়ে রাণীর পক্ষে ট্রাম্পকে ব্রিটেন সফরের আমন্ত্রণ জানান থেরেসা মে। ট্রাম্প ব্রিটিশ প্রধানমন্ত্রীর ওই আমন্ত্রণে সম্মত হয়েছেন। 

যুক্তরাষ্ট্রে সাত মুসলিম প্রধান দেশের শরণার্থী ও অভিবাসনপ্রত্যাশীদের প্রবেশে নিষেধাজ্ঞা আরোপের বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে। 

প্রসঙ্গত, ট্রাম্পের শরনার্থী ইস্যুতে খোদ মার্কিন যুক্তরাষ্ট্র উত্তপ্ত হয়ে পড়েছে। ২৯ জানুয়ারি ট্রাম্পের সেই আদেশের উপর আদালত নিষেধাজ্ঞা দিয়েছে। বিষয়টি আদালত পর্যন্ত গড়িয়েছে। এখন সেখানেই চূড়ান্ত ফয়সালা হবে। আদেশের উপর আদালতের নিষেধাজ্ঞা হলেও বাস্তবে তা কতটুকু দেখা যায় তা সময়েই বলে দিবে।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!