• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ঢাকা একটি নদীর নাম!


শেখ আবু তালেব, জ্যেষ্ঠ প্রতিবেদক জুলাই ২৬, ২০১৭, ০৫:৫৭ পিএম
ঢাকা একটি নদীর নাম!

রাজধানীর সবচেয়ে ব্যস্ততম ও গুরুত্বপূর্ণ সড়ক মতিঝিল-দৈনিক বাংলার চিত্র..ভারি বর্ষণে গণপারিবহনের উপস্থিতিও কম

ঢাকা: অবিরত বৃষ্টিতে পানির নিচে হারিয়ে গেছে ঢাকার অলি-গলি। বাসা থেকে বের হয়ে প্রধান সড়কে উঠতে পারলেও স্বস্তি মিলছে না। মঙ্গলবার (২৫ জুলাই) রাত থেকেই থেমে থেমে বৃষ্টি হলেও বুধবার (২৬ জুলাই) সকাল থেকেই টানা মুষলধারে বৃষ্টি হয়েছে দুপুর পর্যন্ত।

ইডেন মহিলা কলেজের সামনের সড়কে পানি থই থই করছে। সড়কের পাশের ফুটপাতও তলিয়ে গেছে সেই পানিতে...

এতে পানি জমে ডুবেছে ঢাকার অধিকাংশ এলাকার সড়ক ও ফুটপাত। পাড়া মহল্লার অলিগলি। বাদ যায়নি রাজপথও। নগরীর প্রধান প্রধান সড়ক যেন একেকটি ছোট নদী।

জাতীয় সংসদের পাশে বিজয় স্মরণী  মোড়ে এভাবেই ক্যামেরায় ধরা পড়ে জমে থাকা পানির চিত্র..সেই পানিতেই ছুটছে গাড়ী.

রাজধানীর ধানমন্ডি, শ্যামলী, মিরপুর, কাজীপাড়া,  বিজয় সরণি, ফার্মগেট, শাহবাগ, বাংলামোটর, বনশ্রী, রামপুরা, সদরঘাট, গুলিস্তান, কাকরাইল, বিজয়নগর, বংশাল, নয়াবাজার, যাত্রবাড়ীসহ ঢাকার সড়কগুলো তলিয়ে গেছে পানিতে। এসব খানা-খন্দ রাস্তায় নাগরিকদের ভোগান্তি চরমে ঠেকেছে।

রাজধানীর শাহবাগে অবস্থিত দেশের একমাত্র মেডিকেল বিশ্ববিদ্যায়ের ভেতরে পানি। যদিও জায়গাটি অনেক উঁচুতে...

আবহাওয়া অফিস বলছে, বুধবার (২৬ জুলাই) সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত ঢাকায় ৫৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে। ঢাকায় গত ২৪ ঘণ্টায় ৫৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এরকম বৃষ্টিপাত দুপুরের পর থেকে কমতে পারে। তবে বৃহস্পতিবার (২৭ জুলাই) আরো কমবে বলেও আশা করছেন তারা।

ঢাকার সবচেয়ে ব্যস্ততম এলাকা সচিবালয়, পল্টন, দৈনিক বাংলা, মতিঝিলে পানি উঠেছে হাঁটুর ওপরে। এ দিন বাসের সংখ্যাও কম দেখা গেছে। ৫ টাকার ভাড়া নিয়েছে ১০ টাকা।

রাজধানীর কাকরাইলের শান্তিনগর প্রধান সড়কে পানির চিত্র..........

খিলগাঁও এলাকার শিক্ষক শাহজাহান জানান, তিনি ঢাকায় এতো পানি আগে কখনও দেখেননি। কোনো টেম্পু কিংবা রিক্সা নেই। ৭০ টাকার ভাড়া ১৩০ টাকা দিয়ে দৈনিক বাংলায় এসেছি। তবে সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েছে স্কুল ও অফিসগামীরা। বাসা থেকে হাঁটু পানি পেরিয়ে প্রধান সড়কে এসেছেন।

হেলপারকে দিয়ে ঠেলে ও নিজে চালিয়ে নিয়ে যাচ্ছে এই ভ্যানটির চালক। টাকা বেশি নিলেও তবুও যাত্রীর মনে স্বস্তি, যানবাহন মিলেছে তো..

ভিকারুন্নেসা স্কুল ফেরত এক ছাত্রী বাস থেকে মতিঝিলে নামার সময়ে বিরক্তি প্রকাশ করে সঙ্গে থাকা বান্ধবীকে বলছিল, ‘ মা..বারবার মানা করছিল.আজকে স্কুলে যাইস না, কিন্তু ম্যাডাম বকবো..তাই গেছিলাম, নইলে বাসা থেকে বাহির হই’। এ রকম বিরক্তিকর প্রতিক্রিয়া সবার। 

সোনালীনিউজ/ঢাকা/তালেব

Wordbridge School

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!