• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

তারেক পাসপোর্ট জমা দিয়েছেন স্যারেন্ডার করেননি


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ২৬, ২০১৮, ১১:১৩ পিএম
তারেক পাসপোর্ট জমা দিয়েছেন স্যারেন্ডার করেননি

ঢাকা : বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান পাসপোর্ট জমা দিয়েছেন, স্যারেন্ডার করেননি বলে দাবি করেছে দলটি। বৃহস্পতিবার (২৬ এপ্রিল) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলের মুখপাত্র ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ দাবি করেন।

রিজভী বলেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম তার ফেসবুকে তারেক রহমান সম্পর্কে প্রশ্নবিদ্ধ কাগজপত্র উপস্থাপন করে সবার কাছে হাসির পাত্রে পরিণত হয়েছেন। সমালোচনার মুখে তিনি তার ফেসবুক পোস্টে দেওয়া সকল ডকুমেন্ট সরিয়ে নিয়ে এখন বলছেন তার ফেসবুক হ্যাকড হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিহিংসা চরিতার্থ করতে নানাভাবে ষড়যন্ত্র ও তদবির করে ব্যর্থ হয়ে তার কেবিনেটের প্রতিমন্ত্রীকে দিয়ে জাতির সামনে প্রশ্নবিদ্ধ কাগজপত্র উপস্থাপন করিয়েছেন। তারেক রহমানকে নিয়ে সরকারি ষড়যন্ত্রের যেন শেষ নেই। তাকে নিয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বক্তব্যে সাধারণ মানুষের মধ্যে সমালোচনার ঝড় বইছে। দেশে-বিদেশে মানুষের সমালোচনা ও প্রত্যাখ্যানের মুখে ফেসবুক থেকে তার স্ট্যাটাস মুছে ফেলতে বাধ্য হয়েছেন।

‘শেখ হাসিনা যতদিন জীবিত আছেন, ততদিন পর্যন্ত তার নেতৃত্বে আওয়ামী লীগ বাংলাদেশে ক্ষমতায় থাকবে। শেখ হাসিনা ততদিন বাংলাদেশের প্রধানমন্ত্রী থাকবেন।’ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফের এমন বক্তব্যের জবাবে রিজভী বলেন, ২০১৮ সাল নয়, ২০২৪ সালে নয়, ২০২৯ সালের পরে তাদের ক্ষমতায় আসার জন্য ভাবতে হবে। আওয়ামী লীগ নেতার এই বক্তব্য স্বীকৃত স্বৈরাচারী সরকারেরই যথার্থ প্রতিধ্বনি। এই বক্তব্য গণতন্ত্রকে চিরদিনের জন্য নির্বাসনে পাঠিয়ে বাকশাল পুরোদমে চালু রাখার ইঙ্গিতবাহী। তারা যে দেশকে গৃহযুদ্ধের দিকে ঠেলে দিতে চায়, তার বক্তব্য সেটিরই বহিঃপ্রকাশ।

বিএনপির এই সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে সরকার বেআইনিভাবে কারাগারে নিয়েছে। কারাগারে আটকে রেখে তাকে যথাযথ চিকিৎসা দেওয়া হচ্ছে না। তার অসুস্থতা তীব্র থেকে তীব্রতর করার বিষয়টি সরকারের এক ভয়ঙ্কর মাস্টারপ্ল্যানের অংশ। বিষয়টি হানিফের বক্তব্যে ফুটে উঠেছে। আসলে খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে মানুষের উদ্বিগ্ন মনকে অন্যদিকে নিবদ্ধ করার জন্যই সরকার নানা কারসাজি করছে। এর অংশ হিসেবে তারেক রহমানের নাগরিকত্ব নিয়ে উদ্ভট, ভুয়া ও হাস্যকর প্রশ্ন তোলা হয়েছে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আযম খান, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য কর্নেল (অব.) আবদুল লতিফ, প্রশিক্ষণ-বিষয়ক সস্পাদক এবিএম মোশাররফ হোসেন, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ প্রমুখ।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!