• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

তারেক সাঈদের বাঁকা হাসির রহ্স্য কী?


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১৯, ২০১৭, ১০:৩১ পিএম
তারেক সাঈদের বাঁকা হাসির রহ্স্য কী?

ঢাকা: নারায়ণগঞ্জের আলোচিত সাত খুনের ঘটনায় ২৬ জনের ফাঁসির আদেশ দিয়েছে আদালত। ফাঁসির দণ্ড শুনে সবাই বিমর্ষ হলেও একজনের ঠোটের চেহারায় কোনো পরিবর্তন হয়নি। উল্টো মিডিয়ার মাধ্যমে পুরো জতি দেখেছে তার ঠোটের কোনে লেগেছিল বাঁকা চিলতে হাসি। এই হাসি দিয়েছেন সাত খুনের মাস্টার মাইন্ড হিসেবে পরিচিত তারেক সাঈদ। তার এই হাসির রহস্য নিয়ে চলছে নানা ধরণের গুঞ্জন।

রায় দৃষ্টান্তমূলক হওয়ায় বাদীপক্ষসহ দেশবাসী স্বস্তির নিশ্বাস ফেলেছে। কিন্তু সাবেক র‌্যাব কর্মকর্তা সাঈদের হাসির রহস্যের জট খুলছে না। কেন তিনি হেসেছেন তার সমীকরণ মেলাতে চেষ্টা করছেন সবাই।

সোশ্যাল মিডিয়ায় আলোচনা চলছে, তাহলে কী উচ্চ আদালতে এই রায় বদলে যেতে পারে? নাকি তিনি জানেন, আসলে তার কিছুই হবে না। অনেকে বলছেন, অল্প শোকে অনেকে কাতর হয়ে যান। কিন্তু অধিক শোকে হন না। তিনি বাহিনীর লোক, সাহসী। কঠোর মনের মানুষ বলেই এই কাণ্ড করতে পেরেছেন। তিনি হয়তো ধরেই নিয়েছিলেন, ফাঁসির দণ্ড হবে। তাই অবাক হননি।

দণ্ড ঘোষণার পর তারেক সাইদকে আদালতে হাজিরের দিনের যেসব ছবি দেখা গেছে তার সবগুলোতেই হাস্যজ্বোল দেখা গিয়েছে তাকে।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিদের অন্যতম তারেক সাঈদ সেনাবাহিনীর লে. কর্নেল (অব.) ছিলেন। র‌্যাবের সাবেক এই কর্মকতার শ্বশুর হলেন বর্তমান সরকারের মন্ত্রী মোফাজ্জল হোসেন মায়া।

অনেকে ধারণা প্রকাশ করেছেন, সাঈদ হয়তো রাষ্ট্রপতির প্রাণ ভিক্ষা পাবেন বলে বিশ্বাস করা শুরু করে দিয়েছেন। আবার সরকার সমর্থকরা বলছেন, এই সরকারের আমলেই আদালত তাকে মৃত্যুদণ্ড দিয়েছে। তাই বিতর্কের জন্ম দেয় এমন কোনো কাজ করবে না সরকার। দণ্ডপ্রাপ্তদের আইনজীবী অবশ্য ঘোষণা দিয়েছে, রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন তারা। এখন সময়ই বলে দিবে কি হবে তাদের ভাগ্যে।

প্রসঙ্গত, ২০১৪ সালের ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলাম ও আইনজীবী চন্দন সরকারসহ সাতজনকে অপহরণের পর হত্যা করে লাশ শীতলক্ষ্যা নদীতে ডুবিয়ে দেয়া হয়। প্রথমে গাজীপুরের রাজেন্দ্রপুরের গজারি বনে নজরুল ইসলামের প্রাইভেটকার উদ্ধার হয়। পরে নদী থেকে উদ্ধার করা হয় সাতজনের লাশ। এ মামলায় গত ১৬ জানুয়ারি ৩৫ আসামির মধ্যে নূর হোসেনসহ ২৬ জনকে মৃত্যুদণ্ড ও ৯ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে আদালত। 

সোনালিনিউজ/আতা

Wordbridge School
Link copied!