• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

তারেক সুবিধামতো সময়ে দেশে ফিরবেন


নিজস্ব প্রতিবেদক মে ৩, ২০১৮, ০৭:২০ পিএম
তারেক সুবিধামতো সময়ে দেশে ফিরবেন

ঢাকা : দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান তার সুবিধামতো সময়ে দেশে ফিরবেন বলে জানিয়েছে বিএনপি। বুধবার (২ মে) জাতীয় প্রেস ক্লাবে সাবেক এমপি নাসিরউদ্দিন আহমেদ পিন্টুর তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় দলের মুখপাত্র ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা বলেন। আলোচনা সভার আয়োজন করে নাসিরউদ্দিন আহমেদ পিন্টু স্মৃতি সংসদ।

‘ব্রিটিশ সরকারের সঙ্গে আলোচনা চলছে, তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা হবে’- গণভবনে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় মির্জা ফখরুল বলেন, তারেক রহমানকে ফিরিয়ে আনার ভয় দেখিয়ে কোনো লাভ নেই। তিনি যেদিন চাইবেন সেদিন দেশে ফিরবেন। এটি তার জন্মগত অধিকার। সেদিন আপনারা দেখবেন তার জনপ্রিয়তা কতটা এবং মানুষ তাকে কতখানি ভালোবাসে। সেদিন  দেখবেন  কোটি  কোটি মানুষ তাকে বরণ করার জন্য বিমানবন্দরে গিয়ে হাজির হয়েছে।

তিনি বলেন, দলের কাউন্সিলে সর্বসম্মত সিদ্ধান্ত অনুযায়ী তারেক রহমান সিনিয়র ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। দলের গঠনতন্ত্র অনুযায়ী চেয়ারপারসনের অনুপস্থিতিতে তিনি দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব নেবেন। এটাই স্বাভাবিক। তার দলের নেতাকে নিয়ে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার বক্তব্য গ্রহণযোগ্য নয়।

সংগঠনের সভাপতি সাইদ হাসান মিন্টুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল­াহ বুলু, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু, প্রয়াত নাসিরউদ্দিন পিন্টুর স্ত্রী নাসিমা আখতার কল্পনাসহ মহানগর দক্ষিণের নেতারা বক্তব্য দেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!