• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

তিস্তা নিয়ে মমতার সঙ্গে কথা বলবেন হাসিনা


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ৮, ২০১৭, ১২:৫২ পিএম
তিস্তা নিয়ে মমতার সঙ্গে কথা বলবেন হাসিনা

ঢাকা: তিস্তার পানিবণ্টন চুক্তি নিয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলবেন ভারত সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ বিষয়ে তিনি আশাবাদী।

দিল্লিতে বাংলাদেশ হাই কমিশনারের দেয়া অভ্যর্থনা অনুষ্ঠানে ভারতীয় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে শুক্রবার (৭ এপ্রিল) সন্ধ্যায় এ কথা বলেন শেখ হাসিনা। পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম ওই অনুষ্ঠানের বিষয়ে সাংবাদিকদের জানান।

অনুষ্ঠানের এক পর্যায়ে ভারতের সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন প্রধানমন্ত্রী। তখনই তিস্তার পানিবণ্টন চুক্তি নিয়ে প্রশ্ন রাখেন সাংবাদিকরা। জবাবে শেখ হাসিনা বলেন, ‘তিস্তা নিয়ে আমি আশাবাদী। মমতা বন্দ্যোপাধ্যায় এসেছেন, তার সাথে কথা বলব।’

প্রধানমন্ত্রীর এই সফরে দুই দেশের মধ্যে প্রায় তিন ডজন চুক্তি হতে পারে। তবে মমতার আপত্তিতে আটকে থাকা তিস্তা চুক্তির বিষয়টি কীভাবে এগিয়ে নেয়া যায়, সেই উদ্যোগও এবার আলোচনায় রয়েছে।

অবশ্য ভারতের পররাষ্ট্র সচিব সুব্রামানিয়াম জয়শঙ্কর একপ্রকার স্পষ্ট করেই বলেছেন, তিস্তায় নাটকীয় কিছু ঘটে যাওয়ার মত কোনো তথ্য তার হাতে নেই। তবে তিস্তা নিয়ে অচলাবস্থা নিরসনে ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জির আমন্ত্রণে এক অনুষ্ঠানে শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ হচ্ছে মমতার।

প্রধানমন্ত্রীর সফর সঙ্গী হিসেবে আছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, মুখ্য সচিব কামাল আবদুল নাসের চৌধুরী, পররাষ্ট্র সচিব শহিদুল হক, দিল্লিতে বাংলাদেশের হাই কমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী এবং প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন প্রমুখ।

সোনালীনিউজ/এন

Wordbridge School

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!