• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

তৃণমূল মানুষের অর্থনৈতিক উন্নয়নে কাজ করছে সরকার


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১১, ২০১৮, ১১:৪৩ এএম
তৃণমূল মানুষের অর্থনৈতিক উন্নয়নে কাজ করছে সরকার

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা উন্নয়নের গতি নিয়ে কাজ করে যাচ্ছি, যার সুফল পাচ্ছে জনগণ। ২০২১ সালে দেশকে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেখতে চাই। এটি যেন অব্যাহত থাকে সেজন্য তৃণমূলের মানুষের ভাগ্য পরিবর্তনে সরকার কাজ করে যাচ্ছে। 

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশজুড়ে উন্নয়ন মেলার উদ্বোধন করে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। সরকারের নেওয়া বিভিন্ন উন্নয়ন কর্মসূচির সঙ্গে দেশের প্রান্তিক জনগণকে সম্পৃক্ত করতেই এই মেলার আয়োজন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী উন্নয়ন কর্মকাণ্ড যেন সঠিকভাবে পরিচালনা করা হয় সেজন্য সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানান।

তিনি বলেন, বাংলাদেশের প্রতিটি মানুষ ঘর পাবে, চিকিৎসা সেবা পাবে, প্রতিটি মানুষ আলোকিত হবে। এগুলোই ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন। ২০০৯ সালে ক্ষমতায় আসার পর কিভাবে দেশের মানুষের উন্নতি করা যায় আমাদের সেই ভাবনা ছিল সবসময়। আমরা সেই লক্ষ্যে কাজ করছি।

প্রধানমন্ত্রী বলেন, আমরা বিনামূল্যে বই দিচ্ছি, বৃত্তি প্রাইমারি থেকে মাস্টার্স পর্যন্ত বই দেওয়ার উদ্যোগ নিয়েছি। প্রতিটি জেলায় বিশ্ববিদ্যালয় করে দিচ্ছি। শিক্ষার মানোন্নয়নে উপজেলা পর্যন্ত প্রশিক্ষণের ব্যবস্থা করছি।


সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/আকন

Wordbridge School

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!