• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

দুর্গত এলাকায় এক কোটি ৮৭ লাখ টাকা পৌঁছেছে


নিজস্ব প্রতিবেদক মে ৩০, ২০১৭, ০৩:৪৬ পিএম
দুর্গত এলাকায় এক কোটি ৮৭ লাখ টাকা পৌঁছেছে

ঢাকা: দুর্গত এলাকার মানুষের জন্য এক কোটি ৮৭ লাখ টাকা জরুরিভিত্তিতে পৌঁছানো হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মঙ্গলবার (৩০ মে) সচিবালয়ে এক ব্রিফিংয়ে তিনি এ তথ্য জানান।

ওবায়দুল কাদের বলেন, স্থানীয় প্রশাসনের পাশাপাশি আওয়ামী লীগ নেতাকর্মীদেরও ক্ষতিগ্রস্ত এলাকায় সাধারণ মানুষের পাশে দাঁড়াতে নির্দেশ দেওয়া হয়েছে। জেলা আওয়ামী লীগের নেতাদের বলেছি ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে।

তিনি জানান, প্রধানমন্ত্রী অস্ট্রিয়া সফরে থাকলেও ঘূর্ণিঝড়ের বিপদ সংকেত শুরু হওয়ার পর থেকেই তিনি পরিস্থিতির ‘মনিটরিং ও তদারকি’ করেছেন। সরকার সবাইকে নিরাপদে আশ্রয়কেন্দ্রে পৌঁছে দিতে সর্বাত্মক প্রয়াস চালিয়েছে। যে কারণে প্রাণহানির ক্ষয়ক্ষতি তেমন একটা হয়নি।

ক্ষতিগ্রস্ত এলার তথ্য সম্পর্কে সেতুমন্ত্রী বলেন, চরকিয়ায় গাছ চাপা পড়ে একজন মারা গেছেন। কক্সবাজারে একজন মায়ের হাত থেকে এক শিশু ফসকে যায়, শিশুটি মিসিং। এছাড়া আর কোনো মৃত্যুর খবর পাওয়া যায়নি। চকরিয়ায় গাছ চাপা পড়ে আরও ১০ জন আহত হয়েছেন বলে জানা তিনি।

তিনি জানান, নৌ বাহিনীর একটি জাহাজ সেন্ট মার্টিনের উদ্দেশ্যে ত্রাণ সাহায্য নিয়ে রওনা দিয়েছে। সেনা ও বিমান বাহিনীকেও প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে। মালামালের যে ক্ষতি হয়েছে তা পুষিয়ে দিতে সরকার তৎপর বলেও জানান ওবায়দুল কাদের।

এদিকে, মেক্সিকোর কানকুনে ‘গ্লোবাল প্লাটফর্ম ফর ডিজাস্টার রিস্ক রিডাকশান’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে গত ২৩ মে ঢাকা ছাড়েন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ও সচিব শাহ কামাল। মায়া ২০ সদস্যের বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Wordbridge School

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!