• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

দুর্নীতির তথ্য জানাতে হটলাইন ‘১০৬’


বিশেষ প্রতিনিধি জুলাই ২৬, ২০১৭, ০৬:২১ পিএম
দুর্নীতির তথ্য জানাতে হটলাইন ‘১০৬’

ঢাকা: দেশকে দুর্নীতি মুক্ত করতে নিত্য নতুন কৌশলের আশ্রয় নিচ্ছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তারই অংশ হিসেবে এবার চালু হচ্ছে দুদকের হটলাইন ‌‘১০৬’। জনগণের কাছ থেকে সরাসরি দুর্নীতির অভিযোগ নিতে নতুন এ পদ্ধতি চালু করা হচ্ছে।

বৃহস্পতিবার (২৭ জুলাই) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে হটলাইন সেবাটির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য এ তথ্য নিশ্চিত করেছেন।

যে কেউ অফিস সময়ে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ‘১০৬’ নম্বরে ফ্রি কল করা যাবে। বৃহস্পতিবার (২৭ জুলাই)  দুদকের মিডিয়া সেন্টারে এ সেবা উদ্বোধন করা হবে।

দুদক সূত্র জানায়, হটলাইনে অভিযোগকারীর নাম, ঠিকানা বা পরিচয় কোনও অবস্থাতেই প্রকাশ করা হবে না। কমিশনের প্রধান কার্যালয়ের তিন তলায় হটলাইন সেন্টার স্থাপন করা হয়েছে। হটলাইন-১০৬ পরিচালনার জন্য ৫০ জন কর্মকর্তাকে প্রযুক্তি এবং আচরণগত বিষয়ে বিশেষ প্রশিক্ষণ দিয়েছে কমিশন।

এদিকে বুধবার (২৬ জুলাই) দুদকের তৃতীয় তলায় স্থাপিত হটলাইন সেন্টার পরিদর্শনে আসেন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ, কমিশনার ড.নাসিরউদ্দীন আহমেদ ও কমিশনার এ এফ এম আমিনুল ইসলাম। তারা অভিযোগ কেন্দ্রের সার্বিক প্রস্তুতি দেখে সন্তোষ প্রকাশ করেন।

এ সময় দুদক চেয়ারম্যান অভিযোগ কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের উদ্দেশে বলেন, ‘অভিযোগ গ্রহণকালে কোনও অবস্থাতেই অভিযোগকারীদের সঙ্গে দুর্ব্যবহার করা যাবে না। আমাদের দেশের সাধারণ মানুষ বাকপটু নয়। তারা সহজ সরল ভাষায় কথা বলেন।

তাই তাদের বক্তব্য, অত্যন্ত ধৈর্য সহকারে শুনে রিপোর্ট করতে হবে। হটলাইন স্থাপন করা হয়েছে জনগণের সঙ্গে কমিশনের প্রত্যক্ষ সংযোগের জন্য। আমরা দেশের জনগণকে সাহায্য করতে চাই।’

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/এইচএআর

Wordbridge School

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!