• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

দেশে আইএস’র অস্তিত্বের প্রমাণ নেই: আইজিপি


নিজস্ব প্রতিবেদক মার্চ ১৮, ২০১৭, ০৪:৫৮ পিএম
দেশে আইএস’র অস্তিত্বের প্রমাণ নেই: আইজিপি

ঢাকা: দেশে আইএস এর কোনো অস্তিত্বের প্রমাণ পুলিশের কাছে নেই বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক। তিনি বলেন, দেশে ইসলামী স্টেট তথা আইএস এর কোনো অস্তিত্ব বা তাদের অবস্থানের প্রমাণ আমরা পাইনি।

শনিবার (১৮ মার্চ) সাংবাদিকদের আইজিপি বলেন, দেশে গড়ে ওঠা সন্ত্রাসী বহিনী দেশের মধ্যে সন্ত্রাসী তৎপরতা চালানোর অপচেষ্টা চালাচ্ছে। কিন্তু আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ‘জিরো টলারেন্স’ তৎপরতার কারণে তারা মাথাচাড়া দিয়ে উঠতে পারছে না।

আইজিপি বলেন, জঙ্গিবাদ, সন্ত্রাস, নব্য জেএমবি এবং তাদের নেটওয়ার্ক কঠোর হস্তে দমন করার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দেয়া হয়েছে। আমরা ইতোমধ্যে সন্ত্রাসী, নব্য জেএমবি ও জঙ্গিদের নেটওয়ার্ক এবং তাদের মদদদাতাদের চিহ্নিত করতে সক্ষম হয়েছি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সন্ত্রাসী ও তাদের সহযোগীদের গ্রেপ্তারে ইতোমধ্যে মাঠে কাজ শুরু করেছে।

শহীদুল হক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে সরকার সন্ত্রাসী ও জঙ্গিবাদকে সমূলে উৎপাটন করার উদ্যোগ গ্রহণ করেছে। সেই সাথে অন্যান্য অপরাধকেও প্রতিরোধ করা হচ্ছে। তিনি বলেন, সরকার দেশি ও বিদেশিদের নিরাপত্তা দিতে ব্যাপক পদক্ষেপ গ্রহণ করেছে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!