• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ধেয়ে আসছে ‘মোরা’: সারাদেশে নৌযান চলাচল বন্ধ


নিজস্ব প্রতিবেদক মে ২৯, ২০১৭, ০৮:৫৭ পিএম
ধেয়ে আসছে ‘মোরা’: সারাদেশে নৌযান চলাচল বন্ধ

ঢাকা: বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘মোরা’র কারণে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় সারাদেশে সব ধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ সোমবার (২৯ মে) বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এ নির্দেশ দেয়।

বিআইডব্লিউটিএ’র যুগ্ম পরিচালক জয়নাল আবেদিন জানান, দুর্যোগপূর্ণ আবওহাওয়া ও বিপদসংকেত থাকায় ঢাকা, বরিশাল, ভোলা, পটুয়াখালীসহ সব নদীবন্দরে অভ্যন্তরীণ লঞ্চ চলাচল বাতিল করা হয়েছে। অবস্থার উন্নতি হলে পরবর্তী নির্দেশনা দেওয়া হবে।

তিনি আরো জানান, বন্দরে কত নম্বর সংকেত থাকলে নদীতে কতটুকু লম্বা জাহাজ চলতে পারবে সে বিষয়ে বিআইডব্লিউটিএর একটি নীতিমালা আছে। সে অনুযায়ী এখন যেহেতু বিপদসংকেত চলছে, সে কারণে  যাত্রীদের নিরাপত্তার কথা চিন্তা করে সব ধরনের নৌযান চলাচল বাতিল করা হয়েছে।

উল্লেখ্য, আগামীকাল মঙ্গলবার (৩০ মে) সকাল নাগাদ আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ‘মোরা’। আজ সোমবার (২৯ মে) রাতে আবহাওয়া অধিদপ্তরের ১২ নম্বর বিশেষ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

ঘূর্ণিঘড় ‘মোরা’র কারণে দেশের উপকূলজুড়ে মহাবিপদ সংকেত দেখা বলা হয়েছে। চট্টগ্রাম ও কক্সবাজার সমুদ্রবন্দরকে ১০ নম্বর মহাবিপদ সংকেত এবং পায়রা ও মোংলা সমুদ্রবন্দরকে ৮ নম্বর মহাবিপদ সংকেত দেখাতে বলা হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/জেএ

Wordbridge School
Link copied!