• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

নতুন সেনাপ্রধান আজিজ আহমেদ


নিজস্ব প্রতিবেদক জুন ১৮, ২০১৮, ১১:০৮ পিএম
নতুন সেনাপ্রধান আজিজ আহমেদ

ঢাকা : বাংলাদেশ সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল লেফটেন্যান্ট জেনারেল আজিজ আহমেদকে নতুন সেনাপ্রধান নিয়োগ করা হয়েছে।

সোমবার (১৮ জুন) প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বলা হয়, আগামী ২৫ জুন বিকাল থেকে এই নিয়োগ আদেশ কার্যকর হবে।

প্রজ্ঞাপনে বলা হয়, ‘বাংলাদেশ সেনাবাহিনীর বিএ ২৪২৪ লেফটেন্যান্ট জেনারেল আজিজ আহমেদকে আগামী ২৫ জুন অপরাহ্ন থেকে জেনারেল পদে পদোন্নতি প্রদানপূর্বক প্রতিরক্ষা বাহিনীগুলোর প্রধানকে (নিয়োগ, বেতন ভাতা এবং অন্যান্য সুবিধা) আইন, ২০১৮ অনুসারে উক্ত তারিখ অপরাহ্ন থেকে তিন বছরের জন্য বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান পদে নিয়োগ প্রদান করা হলো।’ আজিজ আহমেদ এর আগে বিজিবির মহাপরিচালক পদে দায়িত্ব পালন করেন।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অপর এক প্রজ্ঞাপনে জানানো হয়, বাংলাদেশ সেনাবাহিনী বর্তমান প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক আগামী ২৫ জুন অবসরে যাবেন।

এতে বলা হয়, ‘বাংলাদেশ সেনাবাহিনী প্রধান বিএ ১৭৩৮ জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হকের নিয়োগের মেয়াদ আগামী ২৫ জুন অপরাহ্নে পূর্ণ হওয়ার কারণে প্রতিরক্ষা বাহিনীগুলোর প্রধানকে (নিয়োগ, বেতন ভাতা এবং অন্যান্য সুবিধা) আইন, ২০১৮ অনুসারে উলি­খিত তারিখ অপরাহ্ন থেকে তার অনুক‚লে ছুটি পাওনা সাপেক্ষ এক বছরের অবসর প্রস্তুতিমূলক ছুটি (এলপিআর) মঞ্জুর এবং উক্ত ছুটি শেষে অবসর সংক্রান্ত আর্থিক ও অন্যান্য সুযোগ-সুবিধাসহ তাকে বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান থেকে অবসর প্রদান করা হলো।’ বাসস

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!