• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

নারায়ণগঞ্জে শুরু হলো স্লোগান ‘নৌকা-ধানের শীষ’


নারায়ণগঞ্জ প্রতিনিধি ডিসেম্বর ৫, ২০১৬, ১২:৩৯ পিএম
নারায়ণগঞ্জে শুরু হলো স্লোগান ‘নৌকা-ধানের শীষ’

প্রতীক বরাদ্দ পেয়ে গেছেন প্রার্থীরা। প্রধান দুই প্রতিদ্বন্দ্বী ডা. সেলিনা হায়াৎ আইভি ও সাখাওয়াত হোসেন খান। আওয়ামী লীগের প্রার্থী আইভি পেলেন দলীয় প্রতীক নৌকা। আর বিএনপি দলের মনোনীত প্রার্থী সাখাওয়াত পেলেন ধানের শীষ।

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থী চূড়ান্ত হলেও এতদিন প্রতীকের পক্ষে স্লোগান উঠেনি আইনি বাধ্যবাধ্যকতার কারণে। তবে এখন প্রতীক পেয়ে গেছেন প্রার্থীরা। নারাণগঞ্জ সিটি করপোরেশনের চারিদিকে এখন চলছে নৌকা আর ধানের শীষের স্লোগান।

প্রতীক পাওয়ার পর পরই পাড়া মহল্লায় কর্মী সমর্থকরা তাদের প্রার্থীর পক্ষে প্রচারে নেমে গেছেন। চারিদিকে হৈ-হু্ল্লোড় আওয়ামী লীগের সমর্থকরা নৌকা ও বিএনপি সমর্থকরা ধানের শীষের পক্ষে স্লোগান দিচ্ছেন।

আগামী ২২ ডিসেম্বরের ভোটকে ঘিরে সোমবার সকাল ১০টা থেকে রিটার্নিং কর্মকর্তা প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করছেন। সকালেই তিনি মেয়র প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেন।

প্রধান দুই দলের প্রার্থীদের পর অন্য প্রার্থীদের মধ্যে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির মাহবুবুর রহমান ইসমাইল কোদাল, বিএনপি জামায়াতের নেতৃত্বে ২০ দলের শরিক এলডিপির কামাল প্রধান ছাতা, ইসলামী ঐক্যজোটের মুফতি ইজহারুল হক মিনার ও ইসলামী আন্দোলনের মাওলানা মো. মাসুম বিল্লাহ পেয়েছেন হাতপাখা প্রতীত।২০ দলের আরেক শরিক কল্যাণ পার্টির রাশেদ ফেরদৌস এই প্রতিবেদন প্রকাশ হওয়া পর্যন্ত প্রতীক পাননি। তবে তার দলের প্রতীক হাতঘড়ি।

এ ছাড়া ২৭টি ওয়ার্ডের ২৭টি আসনে ১৫৬ জন সাধারণ কাউন্সিলর প্রতিদ্বন্দ্বী ও নয়টি সংরক্ষিত মহিলা আসনে ৩৭ প্রার্থীকে প্রতীক দেওয়া হবে।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে গতকাল রবিবার মেয়র পদে একজন ও কাউন্সিলর (সাধারণ) পদে ১৫ জন তাদের প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন।

আওয়ামী লীগের প্রার্থী সেলিনা হায়াৎ আইভীর সমর্থনে জাতীয় সমাজতান্ত্রিক দলের মেয়র প্রার্থী মোসলেম উদ্দিন তার প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন। তবে ২০ দলে জোটবদ্ধভাবে নির্বাচনের সিদ্ধান্ত হলেও সাখাওয়াত হোসেন খানের পাশাপাশি দুই শরিক এলডিপি ও কল্যাণ পার্টির দুই নেতা প্রার্থিতা প্রত্যাহার করেননি।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!