• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

নেত্রীর আর্শিবাদ নিয়ে কাজ করতে চাই


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ২৯, ২০১৭, ১০:০৬ এএম
নেত্রীর আর্শিবাদ নিয়ে কাজ করতে চাই

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আইনে স্নাতক ও মাস্টার্স ডিগ্রি অর্জন করে মানুষের সেবার ব্রত নিয়ে দেশের সর্বোচ্চ আদালতের আইনজীবী হয়েছি। ছোটবেলা থেকেই শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে অনুসরণ করেছি। জিয়াউর রহমানের আদলে নিজেকে মানুষের সেবার নিয়োজিত থাকার চেষ্টা করেছি। সন্ত্রাস, মাদক, অনিয়ম ও দুর্নীতি বহু আগে থেকেই অপছন্দ করি। ভবিষ্যতেও মাদক ও সন্ত্রাসের বিপক্ষে লড়ে যেতে চাই। সোনালী নিউজের সঙ্গে একান্ত স্বাক্ষাতের সময় এসব কথা বলেন বরগুনার পাথরঘাটা উপজেলার পূর্ব কালমেঘা গ্রামের কৃতি সন্তান সগীর হোসেন লিওন।

তিনি বলেন, বাবা মো. আব্দুর রাজ্জাকের অনুপ্রেরণায় দেশের সর্বোচ্চ বিদ্যাপিঠ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর ডিগ্রি অর্জন করেছি। ১৯৯৪ সালে কালমেঘা মুসলিম মাধ্যমিক বিদ্যালয় থেকে স্টার নম্বরসহ প্রথম বিভাগে উত্তীর্ণ হয়ে বরিশাল সরকারি সৈয়দ হাতেম আলী কলেজে ভর্তি হন সগীর হোসেন। জিয়াউর রহমানের আদর্শ ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আপোষহীন নেতৃত্বের প্রতি মুগ্ধ হয়ে ছাত্রজীবনে জাতীয়তাবাদী ছাত্রদলের সঙ্গে রাজনীতির সঙ্গে সম্পৃক্ত হন। এরপর ১৯৯৬ সালে একই কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশগ্রহণ করে প্রথম বিভাগে উত্তীর্ণ হয়ে ১৯৯৭ ইং সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে স্নাতকে ভর্তি হন সগীর হোসেন লিওন। সফলতার সঙ্গে ২০০১ সালে অনার্স এবং ২০০২ সালে মাস্টার্স পরীক্ষায় দ্বিতীয় শ্রেণীতে উত্তীর্ণ হন মেধাবী ও পরিশ্রমি এই আইনজীবী।

কঠোর পরিশ্রমি এই আইনজীবী ২০০৪ সালে বাংলাদেশ বার কাউন্সিল সনদ গ্রহণ করে দক্ষিণ এশিয়ার বৃহত্তর আইনজীবী সমিতি হিসেবে পরিচিত ঢাকা বারের সদস্য হিসেবে কাজ শুরু করেন। এরপর ২০০৭ সালে বাংলাদেশ সুপ্রীম কোর্ট উকালতি করার অনুমতি পান বিএনপিপন্থী এই আইনজীবী। শুধু আইনী পেশা নয়, দলকে সুসংগঠিত করতে যুক্ত হন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের রাজনীতির সঙ্গে। বর্তমানে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট শাখার যুগ্ম-সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন তিনি। নিজ জেলায় জাতীয়তাবাদী আদর্শকে প্রচার ও প্রসারের জন্য কাজ করছেন বরগুনা জেলা বিএনপির সহ-আইনবিষয়ক সম্পাদক হিসেবে। আগামী ১১তম জাতীয় সংসদ নির্বাচনে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আর্শিবাদ নিয়ে বরগুনার বেতাগি-পাথরঘাটা আসনে নির্বাচন করতে চান।

তিনি আশা প্রকাশ করে বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও দলের ভাইস চেয়ারম্যান তারেক রহমান আমাকে এ আসনে নির্বাচন করতে মনোনয়ন দেবেন। মনোনয়ন পেয়ে নির্বাচিত হলে তিনি এলাকার মাদক সন্ত্রাস অন্যায় দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার ভূমিকা পালন করবেন। এলাকার বেকার যুবকদের জন্য তিনি কর্মসংস্থান সৃষ্টির লক্ষে কাজ করবেন। তিনি বলেন, দক্ষিণবঙ্গের এ আসনটি দলের জন্য দেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এ গুরুত্বপূর্ণ আসনে আমাকে মনোনয়ন দিলে আমি সমাজের সকল শ্রেণীর মানুষের হয়ে কাজ করব। বিশেষ করে এলাকার শিক্ষিত যুবকদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে  কাজ করবেন।

দলের দুর্দিনে চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম-মহাসচিব আমানুল্লাহ আমান, ছাত্রদল সভাপতি আব্দুল কাদের ভুইয়া জুয়েলসহ বিএনপি, যুবদল, ছাত্রদল, কৃষকদলসহ সকল অঙ্গসংগঠনের নেতাকর্মীদের পক্ষে আইনি লড়াই করেছেন দেশের আদালত অঙ্গনে। আইন অঙ্গনের পাশাপাশি ব্যক্তিগত, রাজনৈতিক ও সামাজিক জীবনের বিভিন্ন কাজে তাকে সার্বিক সহযোগিতা করছেন তার স্ত্রী আফিয়া জাহান তানিয়া।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!